• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পেরুকে উড়িয়ে বিশ্বকাপে অস্ট্রেলিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৪, ২০২২, ১০:৩৯ এএম
পেরুকে উড়িয়ে বিশ্বকাপে অস্ট্রেলিয়া

সোমবার রাতে কাতারের আ🍒হমাদ বান আলি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল পেরু ও অস্ট্রেলিয়া। আন্তমহাদেশীয় প্লে-অফে টাইব্রেকারে ৫-৪ গোলে জিতেছে অস্ট্রেলিয়া।

নির্ধারিত ৯০ মিনিটে কোনো দলই গোলে♚র দেখা পায়নি। এরপর অতিরিক্ত সময়ের ৩০ মিনিটও গোলশূন্য থাকে দুদল। ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। বদলি গোলরক্ষক হিসেবে অস্ট্রেলিয়া কোচ গ্রাহাম আর্নল্ড মাঠে নামায় অ‍্যান্ড্রু রেডমেইনকে। কোচকে হতাশ করেননি তিনি। শেষ মুহূর্তে পার্থক্য গড়ে দেন এই বদলি খেলোয়াড়ই।

টাইব্রেকারের প্রথম শটে গোল🎐 করতে ব𒆙্যর্থ হন অস্ট্রেলিয়ার মার্টিন বয়েল। অবশ্য তার পরের ৫টি শটের একটিও ব্যর্থ হয়নি তাদের। অন্যদিকে, ক্রিস্তিয়ান কুয়েভার ইনজুরিই কাল হয় পেরুর জন্য। তার বদলি হিসেবে মাঠে নামেন ভালেরা। তার শট ঠেকিয়েই দলকে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে নিয়ে যান রেডমেইন।

এই জয়ের ফলে টানা পঞ্চমবার𒅌ের মতো ফুটবলের সবচেয়ে বড় মঞ্চে খেলবে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া এবার ‘ডি’ গ্রুপে খেলবে। যারা মুখোমুখি হবে বর্তমান চ্যা𝄹ম্পিয়ন ফ্রান্স, ডেনমার্ক ও তিউনিসিয়ার।

বিশ্বকাপের মূল😼পর্বে🎃 খেলবে ৩২ দল। এই ম্যাচের মাধ্যমে চূড়ান্ত হলো ৩১ দল। মঙ্গলবার একই স্টেডিয়ামে কোস্টা রিকা ও নিউজিল‍্যান্ড লড়বে মূল মঞ্চের টিকিট পাওয়ার জন্য।

Link copied!