• ঢাকা
  • বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ডেঙ্গুতে টিকা প্রয়োগের বিষয়ে যা বললেন এবিএম আব্দুল্লাহ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২০, ২০২৩, ০২:৪১ পিএম
ডেঙ্গুতে টিকা প্রয়োগের বিষয়ে যা বললেন এবিএম আব্দুল্লাহ

দেশে ডেঙ্গুতে টিকা প্রয়োগের মতো পরিস্থিতি তৈরি হয়নি বলে মন্তব্য 𝕴করেছেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ও ইমেরিটাস অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ। তিনি বলেছেন, “এখন পর্যন্ত সরকার থেকে ডেঙ্গু টিকার অনুমোদন দেওয়া হয়নি। তাই এ মুহূর্তে ডেঙ্গুর কোনো টিকা দেওয়া যাবে না।”

রোববার (২০ আগস্ট) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শহীদ ডা. মিল্টন হলে ‘ডেঙ্গুর বর্তমান পরিস্থিতি, সম্মিলিতভাবে ডেঙ্গু মোকাবিলা ও প্রতিরোধ, আমাদের দায়িত্ব ও করণীয়’ নিয়ে এক সেমিনারে অংশ নিয়ে তিনি এস🌠ব কথা বলেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থায় ট্রায়াল চলছে জানিয়ে এবিএম আব্দুল্লাহ বলেন, “বি♌শ্ব স্বাস্থ্য সংস্থা অনুমোদন দিলে তারপর টিকা দেওয়া হবে। ডেঙ্গুতে মারা যাওয়া বেশিরভাগই নারী, আবার তাদের একটি বড় অংশ অন্তঃসত্ত্൩বা। তাই গর্ভবতী ও শিশুদের জন্য বাড়তি সতর্কতা অবলম্বন করতে হবে।”

সেমিনারে বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্💖দিন আহমেদ বলেন, “টিকার বিষয়ে গবেষণার জন্য বিএসএমএমইউতে ভাইরোলজিস্টদের নিয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। এছাড়া অন্যান্য দেশে যেসব টিকা তৈরি হয়েছে, মৃত্যু ঝুঁকি না থাকলে সেই সব টিকা ট্রায়াল করা হবে না।”

Link copied!