• ঢাকা
  • সোমবার, ০২ সেপ্টেম্বর, ২০২৪, ১৮ ভাদ্র ১৪৩১, ২৭ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভোটে হস্তক্ষেপ যুক্তরাষ্ট্রের লক্ষ্য নয় : পিটার হাস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৩, ১০:০৪ এএম
ভোটে হস্তক্ষেপ যুক্তরাষ্ট্রের লক্ষ্য নয় : পিটার হাস
পিটার হাস

বাংলাদেশের নির্বাচনে হস্তক্ষেপ করা যুক্তরাষ্ট্রের লক্ষ্য নয় কলে জানিয়েছেন ঢাকায় মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। তিনি বলেন, “সেই লক্ষ্যকে সমর্থন করা, যে লক্ষ্য জনগণ কার মাধ্যমে দেশ পরিচালনা করতে চ🙈ায়, তা স্বাধীনভাবে বেছে নিতে দেয়।”

বৃহস্পতিবার (২১ সেপ🅺্টেম্বর) রাজধানীর নর্থ সাউথ ইউনিভার্সিটির এক অনুষ্ঠা🧜নে তিনি এসব কথা বলেন।

পিটার হাস বলেন, “জনগণ যাতে স্বাধীনভাবে তাদের নেতা নির্বাচন করতে পারে, তা নিশ্চিত ক🍸রতে একটি অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন নিশ্চিত করতে আমরা সহায়তা দিতে প্রস্তুত।”

এনএসইউর ভাইস চ্যান্সেলর অধ্যাপক আতিকুল ইসলামেﷺর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন এনএসইউ বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান জাভেদ মুনির আহমেদ এবং সমন্বয়কারী, সেন্টার ফর পিস স্টাডিজ (সিপিএস) ড. আব্দুল ওহাব।

রোহিঙ্গা সংকট প্রসঙ্গে মার্কিন রাষ্ট্রদূত বলেন,♔ রোহিঙ্গ𓆉ারা যাতে মর্যাদার সঙ্গে তাদের মাতৃভূমিতে ফিরে যেতে পারে, সে জন্য মিয়ানমারে পরিস্থিতি তৈরি হয়েছে কি না, তা নিশ্চিত করা সমগ্র বিশ্বের সম্মিলিত দায়িত্ব। তিনি এ সংকট সমাধানে মিয়ানমারের ওপর ক্রমাগত সম্মিলিত চাপের ওপর গুরুত্বারোপ করেন।

মার্কিন রাষ্ট্রদূত বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশ ও দক্ষিণ এশিয়ায় শান্তি, বিশেষত রোহিঙ্গা সংকটℱ সমাধানে আন্তরিকভাবে নিবেদিত।

হাস সামরিক পদক্ষেপের চেয়ে কূটনীতির জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের অগ্রাধিকারের ꦉইঙ্গিত দিয়েছেন। তিনি বাংলাদেশের মতো গুরুত্বপূর্ণ দেশগুলোর সঙ্গে সম্পর্ক জোরদার করার ওপর জোর দেন।

Link copied!