• ঢাকা
  • শনিবার, ১৭ আগস্ট, ২০২৪, ২ ভাদ্র ১৪৩১, ১২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ওয়াসার সাবেক এমডি তাকসিমের গ্রেপ্তার দাবিতে অবস্থান


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ০৫:০৬ পিএম
ওয়াসার সাবেক এমডি তাকসিমের গ্রেপ্তার দাবিতে অবস্থান
ওয়াসা ভবনের সামনে অবস্থান কর্মসূচি। ছবি : সংবাদ প্রকাশ

ঢাকা ওয়াসার সাবেক ব্যবস্থাপনা পরিচাꦫলক (এমডি) তাকসিম এ খানকে অবিলম্বে গ্রেপ্তার ♓করে শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছেন কয়েকজন।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকেল ৩টায় ‘ওয়াসার নিরাপদ পানি আন্দোলন෴’ ব্যানারে কারওয়ান বাজার ওয়াসা ভবনের সামনে এই অবস্থান কর্মসূচি শুরু হয়।

অবস্থান কর্মসূচিতে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন রাজধানীর জুরাইনের বাসিন্দা মিজানুর রহমান। তিনি বলেন, “ওয়াসার সাবেক এমডি তাকসিম এ খানের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আমরা ওয়াসা ভবনে অবস্থান করছি। বিকেল ৫টা পর্য🍨ন্ত আমরা এখানে অবস্থান করব। এরই মধ্যে যদি তাকে গ্রেপ্তার করা না হয়, তাহলে রোববার (১৮ আগস্ট) থেকে আবারও অবস্থান কর্মসূচি পালন করা হবে।”

মিজানুর রহমান আরও বল♋েন, “তাকসিম এ খান সীমাহীন দুর্নীতি করেছেন। তার ক্ষমতার প্রভাব এতটাই বেশি ছিল যে, তার বিরুদ্ধে কেউ কথা বলার সাহস করেনি। তিনি দুর্নীতি করে অনেক বাড়ি-গাড়ি করেছেন।”

এর আগে মিজানুর রহমান পানি দিয়ে ওয়াসার সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তাদের শরবত খাওয়াতে এসে দেশজুড়ে বেশ সাড়াꦇ ফেলেছিলেন। তার এলাকা থেকে কাঁচের জগে ওয়াসার পানি নিয়ে ওয়াসা ভবনে এসেছিলে🌄ন লেবুর শরবত খাওয়াতে। কিন্তু, এমডির দেখা মেলেনি। বারবার চেষ্টা করেও সেই সময় ওয়াসার সাবেক এমডির সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

এদিকে তাকসিম এ🌟 খান শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে বুধবার (১৪ আগস্ট) পদত্যাগ করেন। তিনি ২০০৯ সালে ওয়াসার এমডি পদে প্রথমবারের মতো নিয়োগ পেয়েছিলেন। এরপর দফায় দফায় তার মেয়াদ বাড়তে থাকে।

সর্বশেষ গত বছরℱের আগস্টে সপ্তমবারের মতো ওই পদে আরও তিন বছরের জন্য নিয়ো🐷গ পান তিনি।

ঢাকা ওয়াসায় গত ১৫ বছরে একচ্ছত্র ক্ষমতার অধিকারী ছিলেন তাকসিম এ খান। দুর꧃্নীতি, অনিয়মসহ নানা অভিযোগ থাকার পরও তাকে একইꦿ পদে দীর্ঘ সময় রাখা নিয়ে প্রশ্ন ওঠে। ২০০৯ সালের পর থেকে ঢাকা ওয়াসার পানির দাম বাড়ে ১৬ বার।

Link copied!