• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘নির্বাচনসহ যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশের সক্ষমতা রয়েছে’


সুনামগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: মে ১৭, ২০২৪, ০৬:১৮ পিএম
‘নির্বাচনসহ যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশের সক্ষমতা রয়েছে’
বক্তব্য রাখছেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।। ছবি : প্রতিনিধি

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, “নির্বাচনসহ যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশের সক্ষমতা রয়েছে। অনিয়মের সঠিক প্রমাণসহ তথ্য দিলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে, কোন💎ো ছাড় দেওয়া হবে না।”

শুক্রবার (১৭ মে) দুপুরে সুনামগঞ্জ শহর পুলিশ ফাঁড়ির অভ্যন্তরে নবনির্মিত ৪ তলা বিশিষ্ট স্টুডিও অ্যাপার্টমেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে🐠 তিনি এসব কথা বলেন।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিন𝔉া ক্ষমতায় আসার পর পুলিশের নানা সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হয়েছে। পুলিশের জন্য এটা ব্যয় নয়, বিনিয়োগ। কারণ পুলিশদের সুযোগ-সুবিধা বৃদ্ধি করলে, পুলিশ তার দায়িত্ব সত্য ও নিষ্ঠার সঙ্গে পালন করতে পারবে। সেই✨সঙ্গে সারা দেশের মানুষ পুলিশের সেবা থেকে উপকৃত হবে। আমরা দেশের মানুষদের জন্য কাজ করতে পেরে গর্বিত।”

পুলিশ প্রধান বলেন, “পুলিশ অনিয়মের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করছে, আগামীতেও করবে। কেউ যদি অনিয়মের বিষয়ে কোনো পদক্ষেপ গ্রহণ না করে, তাহলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। পুলিশের সকল মেধা সকল শ্রম ব্যয় হবে মানুষের কল্যাণে।༒”

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, “দেশে সব ধরনের জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ পুলিশের নিয়ন্ত্রণে রয়ে🐽ছে। এগুলো সম্পূর꧋্ণ দমনে ২ লাখ ১৩ হাজার পুলিশ সদস্যকে নিয়ে সাফল্যজনক ভূমিকা পালন করছি।”

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আরও বলেন, “পুলিশ বাহিনীর সদস্যদের দেশে বিদেশে ট্রেনিং দিয়ে বর্তমান🍎 ডিজিটাল বাংলাদেশের যোগ-উপযোগীভাবে গড়ে তোলা হয়েছে। যার ফলে দেশে যেকোনো ঘটনা ঘটলে, তথ্যপ্রযুক্তি ও সক্ষমতা কাটিয়ে পুলিশ তাৎক্ষণিক সেটার ব্যবস্থা নিতে পারে ও ঘটনার কারণ উদঘাটন করতে পারে।”

এসময় সুনামগঞ্জের পౠুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ, সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!