• ঢাকা
  • সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সিয়াম হত্যা

আসাদুজ্জামান নূর ও মাহবুব আলীকে কারাগারে পাঠানোর নির্দেশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৪, ০৪:২২ পিএম
আসাদুজ্জামান নূর ও মাহবুব আলীকে কারাগারে পাঠানোর নির্দেশ
আদালত প্রাঙ্গণে আসাদুজ্জামান নূর ও এম মাহবুব আলী। ছবি : সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনে রাজধানীর মিরপুরে হোটেল কর্মচারী সিয়াম সরদার (১৭) নিহত হওয়ার ঘটনায় করা মামলায় সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এবং সাবেক বেসামরিক বিমান পরিবহন♔ ও পর্যটন প্রতিমন্ত্রী এম মাহবুব আলীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (১৬ সেপ্টেম্বর) মিরপুর মডেল থানার এ মামলায় মামলার তদন্ত কর্মকর্তা মিরপু🤪র মডেল থানার উপপরিদর্শক আব্দুর রহমান আবেদন করলে ঢাকা ম🌃হানগর হাকিম মো. মোশাররফ হোসেন এই আদেশ দেন।

এর আগে রোববার (১৫ সেপ্টেম্বর) রাতে ঢাকার বেইলি রোডের নওরতন কলোনি থেকে বিশিষ্ট নাট্যকর্মী আসাদুজ্জামান নূর এবং ঢাকার সেগুনবাগিচা এলাকা থেকে মাহবুব আলীকে গ্রেপ্তার করে𝔍 গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল।

গত ১২ সেপ্টেম্বর নিহত সিয়াম সরদারের পিতা মো. সোহাগ সর෴দার বাদী হয়ে ১১৪ জনকে আসামি করে মামলা করেন। মামলার এজাহারনামীয় ৮নং আসামি হলেন আসাদুজ্জামান নূর। তবে মꦗাহবুব আলাীর নাম এজাহারে নেই। তাকে এ মামলায় সন্ধিগ্ধ আসামি হিসেবে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এ মামলার উল্൩লেখযোগ্য অপর আসামিরা হলেন, সাবেক মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশের সাবেক কর্মকর্তা চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, হারুন অর রশীদ, মনির হোসেন, আওয়ামী লীগ নেতা মাইনুল হোসেন খান নিখিল ও কামাল আহমেদ মজুমদার।  

মামলার অভিযোগে বলা হয়, গত ১৮ জুলাই রাত ১১টার দিকে মিরপুর-১০-এ আবু তালেব স্কুলের সামনে আওয়ামী লꦦীগসহ তাদের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আসাদুজ্জামান খান কামালের নির্দেশে নির্বিচারে গুলি করে। এসময় স♈িয়াম সরদার হোটেলের কাজ শেষে বাসায় ফিরছিলেন। তখন গুলিবিদ্ধ হয়ে তিনি মারা যান।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!