• ঢাকা
  • শুক্রবার, ০৬ সেপ্টেম্বর, ২০২৪, ২২ ভাদ্র ১৪৩১, ১ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সঙ্গে বৈঠকে ওবায়দুল কাদের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৩, ২০২৪, ১২:১৭ পিএম
বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সঙ্গে বৈঠকে ওবায়দুল কাদের

সর্বজনীন পেনশন স্কিম ‘প্রত্যয়‘ বাতিলের দাবিতে টানা আন্দোলনে থাকা বিশ্ববিদ্যালয় শিক্ষকদের নিয়ে বৈঠকে বসেছ🌼𝐆েন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (১৩ জ🧸ুলাই) বেলা সাড়ে ১১টার পর বিশ্ববিদ্যালয় শিক্ষকদের একটি প্রতিনিধি দল রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে♏ আসেন। 

সেখানে আওয়ামী লীগ সা🎃ধারণ সম্পাদক🤪সহ দলের নেতারা উপস্থিত রয়েছেন। 

এ বৈঠকে সমঝোতামূলক কোনো সিদ্ধান্ত এলে�♌� প্রায় দুই সপ্তাহ ধরে বিশ্ববিদ্যালয়ে যে অচলাবস্থা চলছে তা নিরসন হতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।  

এর আগে,  ৪ জুন সকাল ১০টায় শিক্ষক নেতাদের সঙ্গে এই বৈঠক হওয়ার কথা ছিল। তবে শেষ মুহূর্তে বৈঠকটি স্থগিত করা হয়। যদিও এর কারণ সম্পর্কে কিছু জ🐟ানা যায়নি। 

পরে অবশ্য আওয়ামী লীগ সাধারণ সম্পাদকꩲ জানিয়েছিলেন, শিক্ষকদের সঙ্গে আলোচনা চলছে। যেকোনো সমℱয় বসা হবে।

সর্বজনীন পেনশন ‘প্রত্যম’ স্কিম কর্মসূচির প্রজ্ঞাপন বাতিলের দাবিতে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের একযোগে সর্বাত্মক কর🎃্মবিরতিতে🐓 অচল হয়ে পড়েছে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো। 

১ জুলাই থেকে টানা আন্দোলন চালিয়ে যাচ্ছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং কর্🌟মকর্তা-কর্মচারীরা।

এদিকে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা। শিক্ষক ও শিক্ষার্থীদের আন্দোলনে অচলাবস্থার সৃষ্টি হয়েছে দেশের উচ্চ শিক্ষাঙ্গনে। শিক্ষকদের দাবি নিয়ে সরকারের পক্ষ থেকে বসলেও শিক্ষার্থীদের সঙ্গে বসার কোনো ইঙ্গিত নেই। এতে শিক্ষকরা ক্লাস-পরীক্ষায় ফিরলেও ছাত্ররা না ফিরলে অচলাবস্থা পুরোপুরি কাটবে না বলেই ধারণা করা হচ্ছে।
 

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!