• ঢাকা
  • রবিবার, ১৮ আগস্ট, ২০২৪, ৩ ভাদ্র ১৪৩১, ১২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আমাকে স্যার বলার দরকার নেই : নাহিদ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৪, ০২:৩৬ পিএম
আমাকে স্যার বলার দরকার নেই : নাহিদ
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম। ছবি : সংগৃহীত

তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, “আমাকে স্যার ভাবার, বা স্যার বলারও দরকার নেই। আমি জনগণের পক্ষ থেকে এসেছি। জনগণের দাবি-দাওয়া নিয়ে এসেছি। একটি নতুন বাংলাদেশের স্বপ্ন নিয়ে এসেছি। এখন আমি আপনাদের কাছে সেই সহযোগিতাটা কাম🅰না করছি।”

র💜োববার (১৮ আগস্ট) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

নাহিদ ইসলা🍰ম বলেন, “তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় রাষ্ট্রের খুবই গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়। সামগ্রিকভাবে বাংলাদেশে মতপ্রকাশের স্বাধীনতা ও গণমাধ্যমের পরিস্থিতি এ মন্ত্রণালয়ের ওপর নির্ভর করে।”

তথ্য উপদেষ🍸্টা বলেন, “ইন্টারনেট বন্ধে জড়িত মন্ত্রীকে শাস্তির আওতায় আনা হবে। সাগর-রুনি হত্যাকাণ্ড নিয়ে প্রহসন করা হয়েছে।﷽ এটা নিয়ে মন্ত্রণালয় কাজ করবে।”

এ ছাড়া স্বাধীন গণমাধ্যম কমিশনের কথা প্রাথমিকভাবে ভাবা হচ্ছে জানিয়ে নাহিদ ইসলাম বলেন, “সাংবাদিকদের সঙ্গে আলোচনা করে এটি ঠ෴িক করা 🌸হবে। নিবর্তনমূলক আইন, যেগুলো গণমাধ্যমের স্বাধীনতার জন্য অন্তরায়, সেগুলো পুনর্বিবেচনা করতে হবে।”

এসময় ছাত্র-জনতার অভ্যুত্থানে গণহত্যার প্রকৃত চিত্র প্রকাশ করে ꩵতদন্তে সহায়তা করতে গণমাধ্যমের প্রতি আহ্বান জানান নাহিদ ইসলাম। তিনি বলেন, “সাংবাদিকদের মধ্যে দলাদলি চাই না, মানুষের জন্য নিরপেক্ষ সাংবাদিকতার চর্চা হোক।”

Link copied!