• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এখন আর ডলার সংকট নেই : সালমান এফ রহমান


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ২৭, ২০২৪, ০৫:৫৪ পিএম
এখন আর ডলার সংকট নেই : সালমান এফ রহমান
প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। ছবি : সংগৃহীত

ডলার সংকট এখন আর নেই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। সোমবার (২৭ মে) রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন করඣ্তৃপক্ষের (বিডা) ভবনে ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের এক্সিকিউটিভ বিজনেস ডেলিগেশনের সঙ্গে অনুষ্ঠিত এক সভায় এ কথা বলেন তিনি।

শেয়ারের দাম ওঠানামা পুঁজিবা🉐জারের স্বাভাবিক নিয়ম মন্তব্য করে সালমান এফ রহমান বলেন, “পুঁজিবাজারে সরকারের কোনো হস্তক্ষেপ করা ঠিক হবে না। কোনো সমস্যা আছে কি-না, কেউ কোনো অনিয়ম করছে কি-না সেটি সরকার দেখবে।”

পুঁজিবাজারকে শক্তিশালী করার তাগিদ দিয়ে সালমান এফ রহমান বলেন, “শুধু ব্যাংক নয়, অনেক দেশ পুঁজিবাজার থেকে ঋণ নেয়। সেটি নিয়েও কাজ চলছেꦬ। সি♈কিউরিটি এক্সচেঞ্জ কমিশনের সঙ্গে কথা হচ্ছে।”

ওদেশের ব্যাংক খাতের সংস্কার দরকার জানিয়ে তিনি আরও বলেন, “ব্যাংক খাতের সংস্কারের কাজ চলছে। তারল্য সংকট ⭕কাটাতে কী করা যায় সেটা নিয়েও আলোচনা চলমান রয়েছে।”

সালমান এফ রহমান বলেন, 🐈“দেশের অর্থনীতিতে অবশ্যই চ্যালেঞ্জ আছে। 🧸তবে আমরা তা মোকাবিলা করতে পারব। এখন আর ডলার সংকট নেই। তবে সুদহার বাড়ায় একটা সমস্যা তৈরি হয়েছে। মূল্যস্ফীতিও আমাদের একটা সমস্যা।”

Link copied!