• ঢাকা
  • সোমবার, ০২ সেপ্টেম্বর, ২০২৪, ১৮ ভাদ্র ১৪৩১, ২৮ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


যতই পিছলে যাক না কেন, ব্যবসায়ীদের ধরা হবে : অর্থ উপদেষ্টা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৪, ০৮:০১ পিএম
যতই পিছলে যাক না কেন, ব্যবসায়ীদের ধরা হবে : অর্থ উপদেষ্টা

ব্যবসায়ীদের বাইন মাছের সঙ্গে তুলনা করেছেন অন্তর্বর্তীকালীন সরকারের অর্থনীতি ও বাণিজ্য উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ। তিনি বলেছেন, “তারা একটু বাড়তি মুনাফার চেষ্টা করে সব সময়। কথায় আছে না, তারা ইল (বাইন) মাছের মতো, 𓄧ধরা কঠিন। পিছলে যাচ্ছে। তবে এখন থেকে এগুলো ধরা সম্ভব হবে।”

সোমবার (২ সেপ্টেম্বর) বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে পোলট্রি খাত সংশ্লিষ্ট প্রতিনিধিদলের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদ🌺িকদের অর্থ উপদেষ্টা এসব কথা বলেন।

সালেহ উদ্দিন আহমেদ বলেন, “আমার প্রায় সব খাতের ব্যবসায়ীদের সঙ্গে কথা বলছি। এর মধ্যে আমরা নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্য, বিশেষ করে পোলট্রিখাতের ডিম মুরগি ও এর বাচ্চার দাম কীভাবে কমানো যায় সে বিষয়ে আলোচনা করে🤡ছি। তারা জানিয়েছেন পোলট্রি উৎপাদন পর্যায়ে কিছুটা সমস্যা আছে। তারপর বড় উৎপাদনকারীরা বলেছেন তারা উৎপাদন এখন বাড়াবেন।”

ডিম মুরগির দাম বেঁধে দেওয়া হবে কি-না, এমন প্রশ্নের জবাবে উপদেষ্টা বলেন, “বেশি সমস্যা হলে ডিম ও মুরগির দাম বেঁধে দেওয়া যেতে পারে🍸। প্রয়োজনে সেটি কৃষি বিপণন অধিদপ্তর করবে। ট্যারিফ কমিশন আছে, তাদের সহযোগিতা নিতে প📖ারে।”

ডিজেলের দাম লিটারে ১ টাকা ২৫ পয়সা কমানোর কথা তুলে ধরে উপদেষ্টা বলেন, “আমরা ব্যবসায়ী𝔉দের বলেছি, এখন তেলের দাম কমেছে। আপনাদের পরিবহন খরচ কমে যাবে। জিনিসপত্রের দাম নামতে হবে। বাংলাদেশের একবার দাম উঠলে আর নামে না, সেটা হবে না।”

মতবিনিময় সভায় ব্যবসায়ীরা বলেন, “বর্তমান পরিস্থিতির কারণে দেশে ডিম ও মুরগির 🍎উৎপাদন কিছুটা ব্যাহত হচ্ছে। তবে উৎপাদন স্বাভাবিক গতিতে ফিরিয়ে আনার পর্যায়ে রয়েছে।”

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!