• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


লেবু এখন ডিমের চেয়ে দামি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৩, ২০২৪, ০৩:৪৯ পিএম
লেবু এখন ডিমের চেয়ে দামি
লেবু। ছবি :সংগৃহীত

শুরু হয়েছে সিয়াম সাধনার মাস রমজান। সারা দিন রোজা রাখার পর ইফতারে খাবারের মতোই গুরুত্বপূর্ণ হলো পানীয়। সে ক্ষেত্রে অনেকেরই পছন্দ লেবু। কিন্তু বাজারে এ পণ্যটি বিক্রি হচ্ছে চ♛ড়া দামে।

রাজধানীর বাজারে এক সপ্তাহ আগে প্রতি পিস লেবু বিক্রি হ🌜য়েছে ৫ টাকায়। ২০ টাকায় পাওয়া গেছে এক হালি লেবু। আর রোজার শুরুর দিনেই প্রতি পিস লেবু বিক্রি হয়েছে ২০ টাকা। বাজারভেদে কোথাও কোথাও এক হালি লেবু ৮০ থেকে ১২০ টাকা বিক্রি হয়েছে।

লেবুর বর্তমান দাম ছাড়িয়ে গেছে আরেকটি স্বাস্থ্যকর খাবার ডিমকে। বাজারে প্রতি ডজন বাদামি রঙের ডিম বি꧟ক্রি হচ্ছে ১৩৫ থেকে ১৪৫ টাকায়। সে হিসেবে প্রতি পিস ডিমের দাম পড়ে ১🐻২ টাকা। অথচ একটি লেবুর দাম পড়ছে ২০ থেকে ২৫ টাকা। বাজারে এখন ডিমের চেয়ে দামি হয়ে উঠল লেবু।


এ ছাড়া ইফতারিতে চাহিদা থাক🌜ে শসার। এ পণ্যটিও বাজারভেদে ৮০ থেকে ১২০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। সবজির দামও রাতারাতি বেড়েছে। এক দিনের ব্যবধানে প্রতি কেজি বেগুনের দাম বেড়েছে ৪০ থেকে ৬০ টাকা।

খোঁজ নিয়ে জানা গেছে, রমজান মাস শুরু না হতেই༺ বাজারে অস্বাভাবিক উত্তাপ ছড়িয়েছে সব ধরনের ভোগ্যপণ্যের দাম। লেবু, শসা, পেঁয়াজ, আলু, বেগুনসহ সেহরি ও ইফতার-সংশ্লিষ্ট সব পণ্যের দাম যেন আকাশছোঁয়া।

Link copied!