• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কোটা সংস্কার আন্দোলনকারীদের হুঁশিয়ারি ডিএমপি কমিশনারের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১৫, ২০২৪, ০৫:১২ পিএম
কোটা সংস্কার আন্দোলনকারীদের হুঁশিয়ারি ডিএমপি কমিশনারের
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান। ছবি : সংগৃহীত

সরকারি চাকরিতে কোটা সংস্কার♊ আন্দোলন ইস্যুতে আদালতের আদেশ না মেনে আইনশৃঙ্খলা ভঙ্গ করলে শক্ত হাতে দমনের হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

সোমবার (১৫ জুলাই) বেলা সাড়ে ১১টায় রাজধানীর হোসাইনী ꦯদালান ইমামবাড়ায় পবিত্র আশুরা উদযাপন ও তাজিয়া মিছিল উপলক্ষে ডিএমপির গৃহীত নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে প্রেস ব্রিফিংয়ে তিনি এ হুঁশিয়ারি দেন।

আদালতের নিয়ম মানতে বাধ্য জানিয়ে হাবিবুর রহমান বলেন, “চলমান কোটা আন্দোলনের বিষয়টি আদালতের বিষয়। আদালত যে আদেশ দেবেন, সেটিকে শ্রদ্ধা ও মানা নাগরিকের দায়িত্ব। পুলিশ যেসকল নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন করবে সেটি আইনের প্রতি শ্রদ্ধা রেখেই করবে। যদি ক🔥েউ আইনশৃঙ্খলা ভেঙে কোনো ধরনের অপতৎপরতা চালায়, সে যেই হোক না কেনো শক্ত হাতে মোকা🔜বিলা করা হবে।”

ডিএমপি কমিশনার বলেন, “বুধবার (১৭ জুলাই) তাজিয়া মিছিলসহ🅷 যত ধরনের আয়োজন আছে, সব নির্বিঘ্নে করতে প্রস্তুত প্রশাসন। ইতোমধ্যে সকল প্রকার প্রস্তুতি নেওয়া হয়েছে। মিছিল ঘিরে উচ্চভবনগুলো থেকে নিরাপত্তা জোরদার করা হবে। ꦇসিসিটিভির মাধ্যামে পর্যাবেক্ষণের পাশাপাশি থাকবে তল্লাশি ও সাইবার চেকিং।”

হাবিবুর রহমান আরও বলেন, “মিছিল ঘিরে জঙ্গি তৎপরতা রুখতে নজরদারি এরই মধ্যে বাড়ানো হয়েছে। এছাড়া ছুরি, চাকু, দাহ্য পদার্থ নিষিদ্ধ, উচু পতাকা ব্যবহার না করার অꦅনুরোধ জানানো হয়েছে।”

এর আগে বুধবার (১০ জুলাই) চার সপ্তাহের জন্য কোটার স্থিতাবস্থা জারি করেন হাইকোর্ট। এরপর থেকে এ আন্দোলনের তীব্রতা আরও বেড়ে 🎃যায়।

Link copied!