• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


হতাহত ফিলিস্তিনিদের স্মরণে সংসদে শোক প্রকাশ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৩, ০৭:৫৩ পিএম
হতাহত ফিলিস্তিনিদের স্মরণে সংসদে শোক প্রকাশ
জাতীয় সংসদ। (ফাইল ছবি)

ইসরায়েলি আগ্রাসনে হতাহꦉত ফিলিস্তিনিদের জন্য শোক প্রকাশ করেছে জাতীয় সংসদ। এদিন একই সঙ্গে তিন সংসদ সদস্যের মৃত্যুতেও শোক প্রকাশ করা হয়।

রোববার (২২ꦫ অক্টোবর) জাতীয় সংসদের ২৫তম অধিবেশনের শুরুতেই স্পিকার🔯 এ শোক প্রস্তাব উত্থাপন করেন।

শোক প্রস্তাব উত্থাপন করে স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেন, “গাজাসহ ফিলিস্তিনের অন্যান্য স্থানে ইসরায়েলি দখলদার বাহিনীর স🐎াম্প্রত🥃িক বর্বরোচিত হামলায় নিহত শিশু ও হতাহতদের স্মরণে মহান জাতীয় সংসদ গভীর শোক প্রকাশ, বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছে।”

এ ছাড়াও লক্ষ্মীপুর-৩ আসনের এ কে এম শাহজাহান কামাল, ব্রাহ্ꩵমণবাড়িয়া-২ আসনের উকিল আব্দুস সাত্তার ও পটুয়াখালী-১ আসনের এম শাহজা😼হান মিয়ার মৃত্যুতে শোক জানায় জাতীয় সংসদ।

সংসদে সর্বসম্মতভাবে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। এর 𓆉আগে শোকপ্রস্তাবের ওপ♊র আলোচনা অনুষ্ঠিত হয়। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারি ও বিরোধী দলের এমপিরা বক্তব্য দেন। পরে সংসদে এক মিনিট নীরবতা ও দোয়া মোনাজাত করা হয়।

এ ছাড়া মরক্কো ও আফগানিস্তানে শক্তিশালী ভূমিকম্প, লিবিয়ায় ঘূর্ণিঝড় ও বন্যা, ভার💮তের সিকিমে ভারি বর্ষণ ও বন্যা এবং দেশ-বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় হতাহতদের স্মরণে মহান জাতীয় সংসদ গভীর শোক প্রকাশসহ বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন কর﷽ে।

শোক প্রস্তাবের আলোচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “এবারের সংসদের ꦰঅধিবেশনের প্রথম দিনটা আমাদের শোক প্রস্তাব নিতে নিতেই সময় গেল। এটা সব থেকে দুঃখজনক।”

তিনি বলেন, “একে একে আমরা অনেক সদস্যকে হারিয়ে♈ছি। করোনাকালে আরও অনেককে হারিয়েছি। এবার তিনজন সদস্য আমাদের ছেড়ে চলে গেছেন। তাদের বয়স হয়েছে, কিন্তু বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও ভোটের অধিকারসহ গণতান্ত্রিক সং𝓰গ্রামে তাদের যথেষ্ট অবদান রয়েছে। মানুষের অধিকার আদায়ের সংগ্রামে এ কে এম শাহজাহান কামাল ও এম শাহজাহান মিয়া যথেষ্ট ভূমিকা রেখেছেন।”

প্রধানমন্ত্রী আরও বলেন, “সবাইকে মরতে হবে জানি। তারপরও সংসদের শেষ বেলায় এসে একে একে অনেকেই চলে যাচ্ছেন, যা আমাদের জন্য🍌 খুব কষ্টের।”

Link copied!