• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


চিকিৎসকদের দাবির বিষয়ে সময় চাইলেন বিএসএমএমইউ ভিসি


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ১৩, ২০২৩, ০৩:৪৫ পিএম
চিকিৎসকদের দাবির বিষয়ে সময় চাইলেন বিএসএমএমইউ ভিসি

চিকিৎসকদের দাবির বিষয়ে সাত দিন সময় চেয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো.🧸 শারফুদ্দিন আহমেদ। তিনি বলেছেন, “আন্দোলনকারীদের সঙ্গে আলাপ করে বলেছি। আর্থিক ভাতার বিষয়টি সরকারের ওপর নির্ভর করে। আগামী সাত দিনের মধ্যে সরকারের সঙ্গে আলোচনা করে অর্থ বরাদ্দ পেলে পোস্টগ্র্যাজুয়েট শিক্ষার্থীদের মধ্যে বণ্টন করে দেওয়া হবে।”

মঙ্গলবার (১৩ জুন) দুপুরে গণমাধ্যমকে তিন♌ি এসব কথা বলেন।

শারফুদ্দিন আহমেদ বলেন, “ঢাকা মেডিকেল, স্যার সলিমুল্লাহ ও ঢাকার বাইরের বিভিন্ন মেডিকেল কলেজের জন্য অর্থ🔴 বরাদ্দ পেলে তা অধ্যক্ষদের কাছে পাঠিয়ে দেওয়া হবে। কিন্তু শিক্ষার্থীরা তা মানতে নারাজ। তারা এ মুহূর্তে টাকার ব্যবস্থা করতে হবে প্রতিশ্রুতি চাচ্ছে, যা সম্পূর্ণ অযৌক্তিক।”

তিনি বলেন, “কিছুদিন ধরে লক্ষ্য করছি আগামী নির্বাচন সামনে রেখে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ অশান্ত করে তুলতে একটি কুচক্রীমহল ষড়যন্ত্রে নেমেছে। বিএনপি ও জামায়াতপন্থি চিকিৎসকদের নেতৃত্বඣ নিতে ইস্যু সৃষ্টি করার অপচেষ্টা চালাচ্ছেন। এ ব্যাপারে গোয়েন্দা সংস্থাগুলো সতর্ক দৃষ্টি রাখছে।”

তিনি বলেন, “দায়িত্ব পাওয়ার আগে চিকিৎসক-শিক্ষা🔯র্থীদের মাসিক ভাতার পরিমাণ ছিল মাত্র ১০ হাজার টাকা। দায়িত্ব নেওয়ার পর সে টাকার অংক বাড়িয়ে ২০ হাজার টাকা করা হয়েছে। অথচ আজ তারা মাসিক ৫০ হাজার ট🔯াকা ভাতার দাবিতে আন্দোলনে নেমেছে। আমার কার্যালয় ঘেরাও করেছে।”

তিনি আরও বলেন, “পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের আর্থিক প্রণোদনা দেওয়ার বিষয়টি সরকারের ওপর নির্ভর করে। সরকার๊ অর্থ বর꧋াদ্দ দিলে অবশ্যই তা বণ্টন করে দেওয়া হবে।

Link copied!