• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘ওমানের অর্থনীতিতে বাংলাদেশি জনশক্তি অবদান রাখছে’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৪, ২০২৪, ০৩:৩২ পিএম
‘ওমানের অর্থনীতিতে বাংলাদেশি জনশক্তি অবদান রাখছে’
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সৌজন্য সাক্ষাৎ করেন ওমানের রাষ্ট্রদূত। ছবি : পিআইডি

ওমানের অর্থনীতিতে বাংলাদেশি জনশক্তি অবদান রাখছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশি জনশক্তির ভূয়সী প্রশংসা তিনি বলেছেন, “বাংলাদেশি জনশক্তি ওমান এবং বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদꦬান রাখছে। এ মানবসম্পদ থেকে দুই দেশই উপকৃত হচ্ছে।”

বৃহস্পতিবার (৪ জুলাই) বাং🃏লাদেশে নিযুক্ত ওমানের রাষ্ট্রদূত আবদুল গাফফার বিন আবদুল করিম আল-বালুশী গণভবনে সৌজন্য সাক্ষাৎ করতে এলে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

সাক্ষাৎ শেষে এ বিষয়ে সাংবাদিকদের ব🦹্রিফ করেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব নাঈমুল ইসলাম খান।

বাংলাদেশি জনশক্তি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে একমত পোষণ করে ওমানের রাষ্ট্রদূ﷽ত আবদুল গাফফার। তিনি বলেন, “এটি সত্য এবং তারা দুই দেশের অর্থনীতির অর্থনীতির জন্য কাজ করছে।”𒁃  

আবদুল গাফফার🌳 বলেন, “ওমান দীর্ঘ সময় ধরে ৭ শতাংশ জিডিপি প্রবৃদ্ধি বজায় রাখছে এবং আগামীতে প্রবৃদ্ধি দ্বিগুণ অঙ্কে পৌঁছাতে পারে।”  

সার আমদানির বিষয়ে রাষ্ট্রদূত বলেন, “সরকারের সঙ্গে সরকারের (জিটুজি) চুক্তির প্রস𒁃্তাব দিয়েছে।”

এসময় প্রধান꧃মন্ত্রী বলেন, “বাংলাদেশ সরকার এ প্রস্তাব যাচাই করবে।”

এসময় ওমানের রাষ্ট্রদূত আবদুল গাফফার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন এবং পুনরায় নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানান। রাষ্ট্রদূত বলেন🔯, “স্বল্পোন্নত থেকে বাংলাদেশ👍ের উন্নয়নশীল দেশে উত্তরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে হলে ভালো হবে।”

বৈঠক শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একটি নৌকা উপহার দে✱ন ওমানের রাষ্ট্রদূত। উপহারে ওমꦛানের রাষ্ট্রদূত লেখেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ়তা এবং সাহসের সঙ্গে মহান নেতা বঙ্গবন্ধুর মশাল বহন করছেন।”

এ সময় অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর অ্যাম্বাসেডর অ্য𒀰াট লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া উপস্থিত ছি🔯লেন।  

Link copied!