• ঢাকা
  • শনিবার, ০৭ সেপ্টেম্বর, ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১, ২ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


গরম নিয়ে আবার দুঃসংবাদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৩, ২০২৪, ০২:০২ পিএম
গরম নিয়ে আবার দুঃসংবাদ
ছবি : সংগৃহীত

আগামী ৬ জুলাইয়ের পর থেকে সারা দেশে বৃষ্টি কমতে পারে বলে জানিয়ে🀅ছে আবহাওয়া অধিদপ্তর। অধিদপ্তর বলছে, এই সময়ের পর সারা দেশ🧸ে গরমের তীব্রতা বাড়তে পারে।

বুধবার (৩ জুলাই) আবহাওয়াবিদ ড. আবুল কালাম মল্লিক এই তথ্য নিশ্চি🍌ত করেছেন। 

আবুল কালাম মল্লিক বলেন, জুলাই মাসে স্বাভাবিকভাবে বৃষ্টি বেশি হয়। তবে এবার স্বাভাবিকের চেয়ে বেশি ♚বৃষ্টি হওয়া🧸র সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টিপাত হলেও জলীয় বাষ্পের কারণে গরমের অনুভূতি বাড়তে পারে। 

আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী ৫ ও ৬�⛦� তারিখ রংপুর, ময়মনসিংহ, সিলেট অঞ্চলে অতিভারী বৃষ্টিপাত হতে পারে। বুধ ও বৃহস্পতিবার চট্টগ্রাম, বরিশাল, খুলনা অঞ্চলে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ঢাকাসহ আশপাশের এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। 

আবুল কালাম ไমল্লিক বলেন𓆉, কয়েক দিন ধরে সারা দেশে বৃষ্টিপাত হচ্ছে। কোথাও কোথাও ভারী ও অতিভারী বৃষ্টিপাত হচ্ছে। তবে আগামী এক সপ্তাহের মধ্যে লঘুচাপ হওয়ার কোনো সম্ভাবনা নেই বলেও জানান তিনি। 

এদিকে আবহাওয়ার এক পূর্বাভাসে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (আজ সকাল ৬টা পর্যন্ত) সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে দিনাজপুর💝ে ১২৭ মিলিমিটার। এই সময়ে সবচেয়ে বেশি তাপমাত্রা ছিল ভোলায়, ৩৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং সবচেয়ে কম তাপমাত্রা ছিল বান্দরবানে, ২৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

Link copied!