• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কমনওয়েলথ পর্যবেক্ষকদের সুষ্ঠু ভোটের প্রতিশ্রুতি দিল আ. লীগ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৪, ০২:২২ পিএম
কমনওয়েলথ পর্যবেক্ষকদের সুষ্ঠু ভোটের প্রতিশ্রুতি দিল আ. লীগ
কমনওয়েলথ প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে আওয়ামী লীগ প্রতিনিধি দল। ছবি-সংগৃহীত

কমনওয়েলথ প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক করছে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। বৈঠকে ৭ জানুয়ার🧔ির নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করার বিষয়ে আবারও প্রতিশ্রুতি দিয়েছেন আওয়ামী লীগের প্রতিনিধিরা।

শুক্রবার (৫ জানুয়ারি) সকালে রাজধানীর সোনারগাঁও হোটেলের বলরুমে দুই পক্ষের মধ্যে এই বৈঠক অনুষ্ജঠিত হয়।

বৈঠকে ১৫ সদস্যের কমনওয়েলথ নির্বাচন পর্যবেক্ষক দলের নেতৃত্ব দেন জ্যামাইকার সাবেক প্রধানমন্♌ত্রী ওরেট ব্রুস গোল্ডিং। অন্যদিকে ১০ সদস্যের আওয়ামী লীগ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া বৈঠকে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান সাবেক অ্যাম্বাসেডর জমির উদ্দিন, দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা ব♌িষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, অর্থবিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান ও দলের কার্যনির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ এ আরাফাত উপস্থিত ছিলেন।

আগামী ৭ জানুয়ারির দ্বাদশ জাতীয় সংসদ নিরཧ্বাচন পর্যবেক্ষণ করবেন দুই শতাধিক বিদেশি পর্যবেক্ষক। এছাড়া ২০ হাজার ৭৭৩ জন দেশি পর্যবেক্ষককে ভোট দেখার অনুমোদন দিয়েছে নির্ব🅠াচন কমিশন (ইসি)। দেশি পর্যবেক্ষকদের মধ্যে কেন্দ্রীয়ভাবে ৪০টি পর্যবেক্ষক সংস্থার ৫১৭ জন এবং স্থানীয়ভাবে ৮৪টি সংস্থার ২০ হাজার ২৫৬ জন ৭ জানুয়ারির নির্বাচন পর্যবেক্ষণ করবেন।

Link copied!