• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর, ২০২৪, ২০ ভাদ্র ১৪৩১, ৩০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঈদযাত্রায় দুর্ঘটনা ৩৩৭টি, নিহত ৪৮৮


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৬, ২০২৪, ০৪:০২ পিএম
ঈদযাত্রায় দুর্ঘটনা ৩৩৭টি, নিহত ৪৮৮
সড়ক দুর্ঘটনা। ছবি : সংগৃহীত

পবিত্র ঈদুল আজহাকে ঘিরে এবারের ঈদযাত্রায় সড়ক, রেল ও নৌপথে সম্মিলিতভাবে ৩৩৭টি দুর্ঘটনা ঘটেছে। এসব দুর্ঘটনায় ৪৮৮ জন নিহত ও এক হাজার ৮৫০ জন আহত হয়েছেন বলে জ♕ানিয়েছেন বাংলাদেশ যাত্রী কল্যাণ সমি⭕তির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী।

বুধবার (২৬ꦆ জুন) ঢাকায় বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের মিলনায়তনে ‘ঈদযাত্রায় সড়ক দুর্ঘটনা পর্যবেᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚক্ষণ-২০২৪’ শীর্ষক সভায় তিনি এ তথ্য জানান।

মোজাম্মেল হক চৌধুরী জানান, পবিত্র ঈদুল আজহায় যাতায়াতে দেশের সড়ক-মহা𓃲সড়কে ৩০৯টি দুর্ঘটনায় ৪৫৮ জন নিহত ও এক হাজার ৮৪০ জন আহত হয়েছেন। এসময় রেলপথে ২২টি দুর্ঘটনায় ২০ জন নিহত এবং চারজন আহত হয়েছেন। নৌপথে ৬টি দুর্ঘটনায় ১০ জন নিহত, ৬ জন আহত ও ৬ জন নিখোঁজ রয়েছেন।

পর্যবেক্ষণ প্রতিবেদনে বলা হয়, এবারের ঈদে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও পরিবহন ভাড়া অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়াসহ নানা কারণে লক্ষ্যমাত্রার চেয়ে ১৫-২০ শতাংশ মানুষের কম যাতায়াত হয়েছে। বর্তমান সরকারের বিগত ১৫ বছরে ধারাবাহিক উন্নয়নের ফলে দেশের সড়ক মহাসড়কের অব🥃স্থা আগের তুলনায় অনেক ভালো ছিল। ঈদের আগে ৩ দিন সরকারি ছুটি থাকায় যাত্রীর চাপ কিছুটা ভাগ হয়েছে। দেশে ঈদযাত্রায় মোট যাতায়াতের প্রায় ৭-৯ শতাংশ মোটরসাইকেলে যাতায়াত হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, সড়ক🦄ে ভাড়া নৈরাজ্যের কারণে নিম্ন আয়ের লোকজন ফি𓂃টনেসবিহীন যানবাহন ও খোলা ট্রাকে যাতায়াতে বাধ্য হয়েছে।

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি আরও আরও জানায়, ঈদযাত্রা শুরুর দিন ১০ জুন থেকে ঈদ শেষে কর্মস্থলে ফেরা ২৪ জুন পর্যন্ত বিগত ১৫ দিনে সংবাদপত্রে প্রকাশিত তথ্যমতে, ৩০৯টি সড়ক দুর্ঘটনায় ৩৩৬ জন নিহত ও ৭৬২ জ🎶ন আহত হয়েছেন।

Link copied!