• ঢাকা
  • বুধবার, ২১ আগস্ট, ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১৬ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্রিয়জনের সঙ্গে প্রথম সাক্ষাতে যেসব ভুল করবেন না


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১, ২০২৪, ০৮:২৩ পিএম
প্রিয়জনের সঙ্গে প্রথম সাক্ষাতে যেসব ভুল করবেন না
ছবি: সংগৃহীত

প্রিয়জনের সঙ্গে প্রথম সাক্ষাত বা দেখা একটু স্পেশাল হয়। সবারই ইচ্ছে থাকে এমন মুহূর🦩্তকে স্মরণীয় করে রাখার। প্রথম ডেটে যাওয়ার 🍸আগে কত প্রস্তুতিই না থাকে। কোন পোশাকে যাবেন, কীভাবে মনের কথা জানাবেন। কোন কথা দিয়ে শুরু করবেন, আবার কোন উপহারে প্রিয়জনের মন জয় করা যাবে তা নিয়ে চলে বিস্তর প্রস্তুতি। সেই সঙ্গে উত্তেজনাও বাড়তে থাকে। অনেকেই আবার উত্তেজনা থেকে ভুলও করে বসেন। তখন প্রিয়জনের মন জয় করার বদলে তা আরও বিগড়ে যায়।

আবার প্রিয়জনকে জানার আর দেখার উত্তেজনা থেকেও কিছু ভুল আচরণ হয়ে যেতে পারে। হয়তো আপনি তা ইচ্ছে করে করছেন না। কিন্তু নিজেকে সামলে নেওয়ার সুযোগও পাচ্ছেন না। তাই প্রিয়জনের সꦿঙ্গে প্রথম সাক্ষাৎ বা প্রথম ডেট যেন শেষ দেখা না হয় সেই বিষয়ে সতর্ক থাকুন। প্রথম ডেটে যেসব ভুল করা যাবে না তা নিয়ে কিছু ধারণা নিন এই আয়োজনে।  

·  প্রথম সাক্ষাতের স্থান♏টি যেন নির্জন না হয়। আবার বেশি কোলাহলেও যাবেন না। ভালো রেস্তোরাঁয় বসতে পারেন। আবার খোলা কোনো স্থানে গিয়েও দেখা করতে পারেন। খেয়াল রাখবেন জায়গাটি যেন নিরাপদ হয়।

·  রেস্তোরাঁয় মেন্যু দেখে খাবার অর্ডার করার সময় খেয়াল রাখুন যেন ভালো খাবার হয়। নতুন কিছু ট্রাই করতে যাবেন না। কারণ খাবার ভালো না 𒆙হলে আপনার কথাও তার কাছে ভালো লাগবে না। তাই পরিচিত খাবারেই প্রথম ডেট সেরে নিন।

·   প্রথম দেখাতে উত্তেজনা কাজ করছে। প্রিয়জনের সঙ্গে মুখোমুখি দඣেখা হলে এমনটা হওয়াই স্বাভাবিক। কিনღ্তু তাই বলে বেফাঁস কোনো কথা বা মন্তব্য করতে যাবেন না। নিজের সব কথা একাই বলা শুরু করবেন না। প্রিয়জনকেও বলার সুযোগ দিন। নয়তো আপনার বেশি কথা বলার অভ্যাস প্রিয়জনের ভালো নাও লাগতে পারে।

·  প্রথম সাক্ষাতেই ꦚব্যক্তিগত কথা জানতে চাইবেন না। প্রিয়জন যতটুকু বলছেন ততটুকুই শুনুন। নিজের ভালোলাগা, খারাপ লাগা শেয়ার করুন। কিন্তু তা যেন অতিরিক্ত না হয় খেয়াল রাখুন।

·   প্রথম সাক্ষাতে অস্বস্তি কাটাতে অনেকেই বারবার মোবাইল ফোন দেখেন। এটা সামনে বসে থাকা মানুষের জন্যও অস্বস্তিকর। তাই বারবার⛦ ফোন চেক করবেন না। প্রথম সাক্ষাতের মুহ♕ূর্তগুলো শুধু প্রিয়জনকেই দিন।

·   প্রথম ডেটে বেশি ভারি সাজ দেবেন না। মার্জিত পোশাক আর মেকআপ করুন। বেশি মেকআপ করলে প্রিয়জন আপনার ব্যক্তিত্ব সম্পর্কে অন্♍যরকম ধারণা করতে পারে। তাছাড়া যতটা ন্যাচারাল আর মার্জিত থাকবেন🦩 ততটাই প্রিয়জনের কাছে আপনাকে বিশেষ মনে হবে।

·   সাক্ষাতের প্রথম দিনে পুরোনো 🀅সম্পর্ক নিয়ে কথা বলবেন না। প্রিয়জন যদি বিশꦍেষ করে জানতে চান, তবে যতটুকু প্রয়োজন ততটুকুই বলুন।

·  রেস্তোরাঁর খাবার ꦆবিলটি ছেলেরাই মেটাবেন, এমন ধারণাও এখন আর নেই। তাই বিল মেটানোর প্রস্তাব দিতে পারেন। তবে প্রিয়জন খুব জোরাজুরি করলে আপত্তি করবেন না। কিন্তু খেয়াল করে পরের সাক্ষাতে খাবারের  বিলটা আপনিই♐ দেবেন।

·  প্রথম সাক্ষাতে শারীরিক স্পর্শ এড়෴িয়ে চলুন। সবাই নিজস্ব কিছু সীমা মেনে💎 চলতে পছন্দ করেন। আপনিও মেনে চলুন। প্রথম সাক্ষাতের সময়টা গল্প করেই কাটিয়ে দিন।

·  ভদ্রতা বজায় রাখতে ভুলবেন না। নম্রভাবে কথা বলুন। রেস্ত🍰োরাঁর কর্মচারীদের সঙ্গেও সহনীয় আচরণ করুন। কোনোভাবেই রাগান্বিত হওয়া যাবে না।

Link copied!