• ঢাকা
  • সোমবার, ০৯ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আমেরিকা ও ইসরায়েলকে পারস্য উপসাগর ত্যাগ করতে হবে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৩, ০৩:২২ পিএম
আমেরিকা ও ইসরায়েলকে পারস্য উপসাগর ত্যাগ করতে হবে

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড 🐷বাহিনী ও নৌবাহিনীর কমান্ডার রিয়ার অ্যাডমিরাল আলীরেজা তাংসিরি বলেছেন, পারস্য উপসাগর আমাদের বাড়ি। আমরা দৃঢ়ভাবে পারস্য উপসাগর ও এর প্রাকৃতিক সম্পদ রক্ষা করব। আমরা এসব সম্পদের বিরুদ্ধে কোনো আগ্রাসনের অনুমতি দেব না। তিনি আমেরিকা ও ইসরায়েলকে অবিলম্বে এই কৌশলগত পানিসীমা ত্যাগ করার আ▨হ্বান জানিয়েছেন।

সংবাদমাধ্যম পার্সটুডে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, শনিবার (২৯💎 এপ্রিল) জাতীয় পারস্য উপসাগর দিবস উপলক্ষে এক সাক্ষাৎকারে এসব কথা বলেন তিনি।

আইআরজিসির নৌবাহিনীর কমান্ডার বলেন, 💜“আগ্রাসী মার্কিন যুক্তরাষ্ট্র এবং শিশু-হত্যাকারী ইসরায়েলের অবৈধ উপস্থিতি পারস্য উপসাগরের নিরাপত্তা ও স্থিতিশীলতাকে বিপদাপন্ন করে তুলেছে। পারস্য উপসাগরে ইরানের সবচেয়ে গুরুত্বপূর্ণ কিছু সামুদ্রিক সীমানা রয়েছে এবং এর ভৌগলিক অবস্থান ইতিহাস 𓆉জুড়ে দেশটির ভূ-রাজনীতি এবং আন্তর্জাতিক সম্পর্ককে প্রভাবিত করেছে।”

ইরানের এই সিনিয়র নৌকমান্ডার সতর্ক করে দিয়🌺ে বলেন, “পারস্য উপসাগরে বিদেশী নৌবাহিনীর জাহাজগুলো এখানকার ইকোসিস্টেমের জন্য ভয়াবহ হুমকি তৈরি করেছে।”

তাংসিরি আরও সতর্ক করেছে যে✅, “পারস্য উপসাগরে বিদেশী নৌ জাহাজের উপস⛦্থিতি তার বাস্তুতন্ত্র এবং সামুদ্রিক জীবনের জন্য একটি গুরুতর হুমকি তৈরি করেছে। ফলে পারস্য উপসাগরের ইকোসিস্টেম কয়েক দশকের জন্য ক্ষতিগ্রস্ত হবে।”

Link copied!