• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আজ কানাডায় ফিরছেন ট্রুডো


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৩, ০৪:২৫ পিএম
আজ কানাডায় ফিরছেন ট্রুডো
জাস্টিন ট্রুডো । সংগৃহীত

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুড💛োর বিমানের যান্ত্রিক ত্রুটির সমাধান করা হয়েছে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) বিকেলে ভারত থেকে কানাডার উদ্দেশ্যে রওয়ানা দেবেন বলে জানিয়েছেন দেশটির প্রেস সচিব। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, জি-২০ ꦐশীর্ষ সম্মেলনে যোগ দিতে ভারতে আসা ট্রুডোর রোববার কানাডায় ফিরে যাওয়ার কথা ছিল। কিন্তু তার বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় তাকে আরও দুই দিন ভারতে থাকতে হয়।

কানাডার প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি মোহাম্মদ হুসেন ভারতীয় বার্তা সংস্থা এএনআইকে বলেছেন, “বিমানটি💞র যান্ত্রিক ত্রুটির সমাধ๊ান করা হয়েছে। বিমানটি ওড়ার জন্য তৈরি।”

বিবিসিকে পাঠানো এক বিবৃতিতে কানাডার জাতীয় প্রতিরক্ষা বিভাগ সোমবার (১১ সেপ্টেম্বর) নিশ্চিত করেছিল যে প্রধানমন্ত্💜রীর বিমানে রক্ষণাবেক্ষণ জনিত সমস্যায় একটি অংশ প্রতিস্থাপন করতে হবে।

বিবৃতিতে আরও বলা হয়েছিল, “যাত্রীদের নিরাপত্তা আরএসিএফ-এর জন্য গুরুত্বপূর্ণ এবং প্রাক-ফ্লাইট নিরাপত্তা পরীক্ষা আমাদের ফ্লাইট প্রোটোকলের একটি ন💎িয়মিত অংশ। এই সমস্যাটির আবিষ্কার প্রমাণ করে যে এই প্🃏রোটোকলগুলো কার্যকর।”

কানাডার প্রতিরক্ষা বিভাগ জানিয়েছিল, জাস্টিন ট্রু༺ডোর জন্য আরেকটি বিমান ভারতে পাঠানো হচ্ছে।

মঙ্গলবার ভারতের গণমাধ্যম প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, মাঝপথ থেকে বিমানটি যুক্তরাজ্যে চলে গেছে। ত🎃বে তারা দিল্লির 🌸বিমানটি ইতোমধ্যে ঠিক করা হয়েছিল কি না তা জানায়নি।

জাস্টিন ট্রুডোর বিমান ভ্রমণ সংক্রান্ত সমস্যা এবারই প্রথম নয়। এর আগে ২০১৯ সালে সাংবাদিকদের বহনকারী একটি বিমানের সঙ্গে ট্রুডোর জন্য চার্টার্ড করা একটি বিমানের ডানার সংঘর্ষ হয়। ওই সময় ত🌸িনি বিমানে ছিলেন না।

Link copied!