• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাজস্থানের মিগ-২১ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে ৩ জনের মৃত্যু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৮, ২০২৩, ১২:৫৯ পিএম
রাজস্থানের মিগ-২১ যুদ্ধবিমান বিধ্বস্ত  হয়ে ৩ জনের মৃত্যু

রাজস্থানের একটি গ্রামে ভারতীয় বিমান বাহিনীর মিগ-২১ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে তিনজন ಌনিহত ও তিনজন আহত হয়েছেন। নিহতরা সকলেই স্থানীয় বাসিন্দা। দেশটির কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

সোমবার (৮ মে) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, যুদ্ধবিমানটি নিয়মিত অনুশীলনের জন্য সুরতᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚগড় বিমানঘাঁটি থেকে উড্ডয়ন করার পর প্রযুক্তিগত ত𝔉্রুটির কারণে রাজস্থানের হনুমানগড়ের পিলিবাঙ্গা এলাকায় বিধ্বস্ত হয়।

তবে যুদ্⭕ধবিমানের পাইলট প্যারাসুট ব্যবহা𝓡র করে সময়মতো বিমান থেকে বেরিয়েছিলেন। কর্মকর্তারা বলেছেন, তিনি নিরাপদ রয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ওই কর্মকর্তা জানান, “ভারতীয় বিমান বাহিনীর একটি মিগ-২১ যুদ্ধবিমান সোমবার সকালে নিয়মিত প্রশি🏅ক্ষণের অংশহিসেবে উড্ডয়নের পর সুরতগড়ের কাছে বিধ্বস্ত হয়। পাইলট নিরাপদে বের হয়ে যান, তবে তিনি সামান্য আহত হয়ে🍒ছেন। দুর্ঘটনার কারণ খুঁজে বের করার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।”

দꦗেশটির পুল💧িশ জানিয়েছে, যে এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়েছে সেখানে উদ্ধার অভিযান শুরু করা হয়েছে।

বিকানার পুলিশের মহাপরিদর্শক ওম প্রকাশ বলেন, “গ্রামের উপকণ্ঠে বিমানটিকে ক্র্য♋🐟াশ-ল্যান্ড করিয়েছিলেন পাইলট। তিনি হতাহতের ঘটনা এড়াতে সব রকম প্রচেষ্টা চালিয়েছেন।”

এর আগে গত জানুয়ারিতে ভারতীয় বিমান বাহিনীর দুটি ফাইটার জেট সুখোই সু-৩০ এবং মিরাজ-২০০০ প্রশিক্ষণ অনুশীলনের সময় বিধ্বস্ত♏ হয়েছিল। সে ঘটনায় একজন পাইলট নিহত হয়ে🐬ছিলেন।

Link copied!