• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ফুটবল ম্যাচে উপচে পড়া ভিড়, পদদলিত হয়ে নিহত ৯


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২১, ২০২৩, ১২:১৫ পিএম
ফুটবল ম্যাচে উপচে পড়া ভিড়, পদদলিত হয়ে নিহত ৯

মধ্য আমেরিকার♉ দেশ এল সালভাদরের রাজধানী সান সালভাদরের একটি ফুটবল স্টেডিয়ামে পদদলিত হয়ে অন্তত নয়জন নিহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, নিহতদಌের মধ্যে সাতজন পুরুষ ও দুইজন নারী রয়েছেন, যাদের বয়স ১৮ বছরের বেশি।

রোববার (২১ মে) ব্রিটিশ সংবꦑাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। মনুমেন্টাল স্টেডিয়ামে স্থানীয় দল আলিয়🔜াঞ্জা এবং সান্তা আনা ভিত্তিক দল ফাসের মধ্যে ম্যাচ চলাকালীন এই পদদলনের ঘটনা ঘটে। এরপর প্রায় ১০ মিনিট খেলার পর ম্যাচটি স্থগিত করা হয়।

মূলত গেট বন্ধ হওয়ার পরও বিপুল সংখ্যক 𓂃ফুটবল ভক্ত স্টেডিয়ামে প্রবেশের চেষ্টা করলে পদদলিত হওয়ার পর এই প্রাণহানির ঘটনা ঘꦫটে বলে জানা গেছে। কর্মকর্তাদের ধারণা, কিছু ভক্তদের কাছে জাল টিকিট বিক্রি করা হয়েছে। যার কারণে অতিরিক্ত দর্শকের উপস্থিতি ঘটেছিল।

স্থানীয় মিডিয়ার শেয়ার করཧা ফুটেজে দেখা গেছে, ভক্তরা স্টেডিয়ামের প্রবেশপথের ব্যারিকেড সরিয়ে প্রবেশের চেষ্টা করছেন।

এল সালভাদরের প্রেসিডেন্ট 𓄧নায়েব বুকেলে বলেছেন, স্টেডিয়ামে ঠিক কী ঘটেছে তা নিয়ে ‘বিস্তৃত তদন্ত’ করবে পুলিশ। তিনি টুইটারে বলেছেন, ‘অপরাধী যেই হোক না কেন, তারা শ🅠াস্তির বাইরে থাকতে পারবে না।’

এল সালভাদরের সিভি🍌ল প্রোটেকশনের লুইস আলোনসো🧸 আমায়া বলেছেন, প্রায় ৫০০ জনকে চিকিৎসা দেওয়া হয়েছে। যাদের অনেককে হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এদিকে বুকেলের প্রেস সচিবের টুইটার অ্যাকাউন্টে বলা হয়েছে, দুর্ঘটনার পর সেখানে 🌱যাওয়া উদ্ধারকারীরা ঘটনাস্থলে রয়েছে এবং গুরুতর অবস্থায় দু’জনকে সান রাফায়েল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এল সালভাদরের স্বাস্থ্যমন্ত্রী ফ্রান্সিসকো আলাবি টুইট করে বলেছেন, সরকার আহতদের চিকিৎসাꦅর জন্য বিভি♐ন্ন সরকারি প্রতিষ্ঠানে পাঠানোর পাশাপাশি কাছাকাছি হাসপাতাল থেকে স্টেডিয়ামে অ্যাম্বুলেন্স পাঠিয়েছে। আহতদের বেশিরভাগের অবস্থা স্থিতিশীল এবং হাসপাতাল থেকে মৃত্যুর কোনো খবর পাওয়া যায়নি।

এছাড়া এক সংক্ষিপ্ত বিবৃতিত🅺ে সালভাদোরান সকার ফেডারেশন বলেছে, যা ঘটেছে তার জন্য তারা দুঃখ প্রকাশ করছে এবং ক্ষতিগ্রস্তদের পরিবারের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছে।

রোববারের সম🙈স্ত জাতীয় পর্যায়ের ফুটব🍸ল ম্যাচ স্থগিত করা হয়েছে।

Link copied!