• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আমেরিকার অস্ত্র না পেলে প্রয়োজনে ‘নখ’ দিয়ে লড়াই


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১০, ২০২৪, ১০:০৩ এএম
আমেরিকার অস্ত্র না পেলে প্রয়োজনে ‘নখ’ দিয়ে লড়াই
বেনিয়ামিন নেতানিয়াহু। ছবি : সংগৃহীত

ফিলিস্তিনের যুদ্ধবিধ্বস্ত শহর গাজার দক্ষিণাঞ্চলে রাফায় বড় ধরনের স্♕থল অভিযান চালালে অস্ত্র সরবরাহ বন্ধের হুমকি দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। এর জবাবে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, “প্রয়োজনে ইসরায়েল ‘একা লড়🦂াই’ করবে।” ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার (৯ মে) এক বিবৃতিতে নেতানিয়াহু বলেন, “যদি দরকার হয়, তাহলে আমরা একাই দাঁড়াব। আমেরিকা অস্ত্র না দিলেꦆ প্রয়োজনে🍸 আমরা নখ দিয়ে লড়াই করব। যদিও আমাদের আঙুলের নখের চেয়ে অনেক বেশি কিছু আছে।”

নেতানিয়াহু আরও বলেন, “৭🧸৬ বছর আগে ১৯৪৮ সালে স্বাধীনতাযুদ্ধে আমরা অনেকের বিরুদ্ধে সংখ্যায় অল্প ছিলাম। আমাদের কাছে অস্ত্র ছিল না। ইসরায়েলের ওপর অস্ত্র নিষেধাজ্ঞা ছিল। কিন্তু প্রবল উদ্যম, বীরত্ব ও ঐক্যের জোরে আমরা বিজয়ী হই।”

এদিকে রাফা অঞ্চলে বড় হামলা চালালেই যে হামাসকে পরাজিত করা যাবে, বিষয়টি এমন না-ও হꦿতে পারে বলে মনে করে হোয়াইট হাউস। বৃহস্পতিবার 🌟হোয়াইট হাউসে জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র জন কিরবি জানান, বাইডেনের দৃষ্টিতে রাফাতে হামলা চালালেই ইসরায়েলের লক্ষ্য ও উদ্দেশ্য পূরণ হবে, তা নয়। আমেরিকা ও ইসরায়েলের মধ্যে রাফা নিয়ে আলোচনা চলছে বলেও জানান কিরবি।

গাজার দক্ষিণের রাফা অঞ্চলে এই মুহূর্তে ১০ লাখের বেশি বাস্তুচ্যুত ফিলিস্তিনি রয়েছে। ইসরায়েল স্থল অভিযান চালালে এই বিপুলসংখ্যক মানুষের জীবন নতুন করে হুমকির মুখে পড়বে। মার্কিন কর্মকর্তারা বারবার ইসরায়েলকে সতর্ক করে বলেছে, এখানে কোনো অভিযান চালানো হলে বহু বেসামরিকের প্রাণহানি হতে প🎶🐻ারে।

Link copied!