• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাশিয়ায় ইউক্রেনের হামলা, ২ শিশুসহ নিহত ৬


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৪, ২০২৪, ০৬:৫৫ এএম
রাশিয়ায় ইউক্রেনের হামলা, ২ শিশুসহ নিহত ৬

ইউক্রেনের ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলায় রাশিয়ার অন্তত ৬ জন নিহত ও শতাধিক আহত হয়েছেন। এর মধ্যে রাশিয়া অধিকৃত ক্রিমিয়ার বন্দরꦕ শহর সেভাস্টিপোলে ইউক্রেনের ছোড়া পাঁচটি ক্ষেপণাস্ত্র গুলি করে ভূপাতিত করার সময় এগুলোর ধ্বংসস্তূপে চাপা পড়ে দুই শিশুসহ পাঁচজন নিহত হয়েছে।

বিষয়টি জানিয়েছেন শহরটির গভর্নর মিখাইল রাজভ🔯োজায়েভ। এছাড়া রাশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে রাষ🅘্ট্রীয় বার্তা সংস্থা আরআইএ নভোস্তি ১২৪ জন আহত হওয়ার খবর দিয়েছে।

বাংলাদেশ সময় রোববার (২৩ জুন) রাতে স্কাই নিউজের এক প্রতিবেদনে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। ভিডিওতে বিস্ফোরণের মতো শব্দ শোনা ছাড়া🍬ও সেভাস্টিপোলের একটি সৈকতে নারী-পুরুষ ও শিশুদের দৌড়াতে দেখা গেছে।

এদিকে ইউক্রেনের ড্রোন হামলায় রাশিয়ার বেলগোরোদ অঞ্চলে আরও একজন নিহত ও তিনজন আহত হয়েছেন। বেলগোরোদের গ্রেভোরন শহরের আঞ্চলিক গভর্নর ভ্যাচেস্লাভ গ্ল্যাডকভ হতাহতের বিষয়টি𒊎 নিশ্চিত করেছেন।

সেভাস্টিꦺপোলে বেসামরিক রুশ নাগরিকদের বিরুদ্ধে ইউক্রেনের ক্ষেপণাস্ত্র হামলার জন্য প্রাথমিকভাবে যুক্তরাষ্ট্রকে দায়ী করেছে রুশ কর্তৃপক্ষ। মস্কোর প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, তাদের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা দ্বারা ভূপাতিত করা ক্ষেপণাস্ত্রগুলো ক্লাস্টার যুদ্ধাস্ত্রে সজ্জিত ছিল। আর ওই ক্ষেপণাস্ত্রগুলো যুক্তরাষ্ট্রের তৈরি দূরপাল্লার অ্যাটাকমস ক্ষেপণাস্ত্র হিসেবে চিহ্নিত করা হয়েছে।

সেভাস্টিপোলের ক্ষেপণাস্ত্র হামলা সম্পর্কে এক বিবৃতিতে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে—অতএব, সেভাস্টিপোলে বেসামরিক নাগরিকদের ওপর ইচ্ছাকৃত ক্ষেপণাস্ত্র হামলার দায়ভার মূলত🔜 ওয়াশিংটনের। ইউক্রেনকে এই অস্ত্রগুলো 🎉তারা সরবরাহ করেছে।

ইউক্রেনের কর্মকর্তারা এই হামলা ও হতাহতের বিষয়ে এখনো কোনো মন্তব্য করেননি। সম্প্রতি দেশটিকে আত্মরক্ষার প্রয়োজনে নিজ🎐েদের ক্ষেপণাস্ত্ꦕর রাশিয়ার অভ্যন্তরে নিক্ষেপ করার অনুমতি দিয়েছিল যুক্তরাষ্ট্র।

 

Link copied!