• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


যুক্তরাষ্ট্রে মহামারি তহবিলের ২৫ কোটি ডলার লুট, অভিযুক্ত ৪৭


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২, ০৫:৩৭ পিএম
যুক্তরাষ্ট্রে মহামারি তহবিলের ২৫ কোটি ডলার লুট, অভিযুক্ত ৪৭

যুক্তরাষ্ট্রে করোনা নির্মূল প্রকল্পের ত্রাণের টাকা জালিয়াতির অভিযোগ দায়ের করা হয়ে☂ছে ৪৭ জনের বিরুদ্ধে। সন্দেহভাজনদের বিরুদ্ধে একটি সরকারি ত্রাণ কর্মসূচি থেকে ২৫ কোটি ডলার চ𝕴ুরির অভিযোগ উঠেছে।

মহামারির সময় অভাবে থাকা শিশুদের খাবার♔ কেনার জন্য বরাদ্দ ছিল এই অর্থ𝔍। অভিযোগ রয়েছে, এই কর্মকর্তারা সেই অর্থ নিজেদের গাড়ি ও বিলাসবহুল সামগ্রী কিনে ব্যয় করেছেন।

তবে তদন্ত সংস্থা এফবিআইয়ের পরিচালক ক্রিস্টোফার ওয়ে বলেছেন, এটি এখন পর্যন্ত উন্মোচিত সবচেয়ে বড় অর্থ আত্মসাতের ঘটনা। এক বিবৃতিতে বিচার বিভাগ বলেছে, সন্দেহভাজনদের বির𓂃ুদ্ধে ছিন্নমূল শিশুদের খাবারের অর্থ চুরির অভিযোগ করা হয়েছে। তারা একটি সরকারি উদ্যোগকে কাজে লাগিয়ে তহবিল লুট করেছে।

মিনেসোটার অলাভজনক সংস্থা ফিডিং আওয়ার ফিউচারের কর্মকর্তাদের বিরুদ্ধে এই অভিযোগ আনা হয়। তবে এর প্রতিষ্ঠাতা এমই বো🃏ক তা অস্বীকার করেছেন।

বোকের আইনজীবী বিবিসিকে বলেন, “আমরা প্রথম দিন থেকেই আমাদের সততা বজায় রেখেছি। অভিযোগটি কেবল একটি ফৌ🌠জদারি প্রক্রিয়ার অংশ, যা পুরোপুরি ভিত্তিহীন।”

আর বিচার বিভাগ বলছে, ফিডিং আওয়ার ফিউচারের কর্মীরা সরকারি তহবিলের অর্থ দিয়ে নিজেরা বিলাসবহুল গাড়ি কেনার পাশাপাশি যুক্তরাষ্ট্র, কেনিয়া ও তুরস্কে সম্পত্তি কিনেছে। তা ছাড়া বিদেশ ভ্রমণেও এসব অর্থ ব্যবহার করেছে তার🔯া। অভিযুক্তদের বিরুদ্ধে জালিয়াতি, অর্থ আত্মসাৎ ও ঘুষ নেওয়ার অভিযোগ করা হয়েছে।

Link copied!