• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পাক-আফগান সীমান্ত খোলা রাখার সিদ্ধান্ত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২২, ২০২১, ০৯:১৭ এএম
পাক-আফগান সীমান্ত খোলা রাখার সিদ্ধান্ত

তালেবান ক্ষমতা গ্রহণের পর প্রথমবারের মতো আফগানিস্তান সফরে গেলেন পাকিস꧂্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরাইশি। দেশটির গো꧒য়েন্দা প্রধান লেফটেন্যান্ট জেনারেল ফাইজ হামিদও এই সফরে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে রয়েছেন।

বিবিসি জানায়, স্থানীয় সময় বৃহস্পতিবার আফগান পররাষ্ট🔜্রমন্ত্রী আমির খান মুত্তাকির সঙ্গে বৈঠকে বসেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ কুরাইশি। এ সময় তারা দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

বৈঠকে পাক-আফগান💯 সীমান্ত খোলা রাখারও সিদ্ধান্তের কথা জানান পাক পররাষ্ট্রমন্ত্রী।

পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরাইশি বলেন, “দুই দেশের ভিসা, বাণিজ্য ও সীমান্ত নিয়ে আমাদের মধ্যে আলোচনা হয়েছে। আমাদের মধ্যে খুব ভালো একটা বৈঠক হয়েছে। আফগান প্রতিনিধি দলও শিগগিরই পাকিস্তান সফর করবে। বড়-ছোটℱ বিষয়গুলো কম সময়ের মধ্যে সমাধান হবে আশা করছি।”

এদিকে আফগানিস্তানের জনগণকে অর্থনৈতিক সাহায্য দিতে শিগগিরই 🏅একটি বিশেষ তহবিল গঠনের ঘোষণা ꧙দিয়েছে জাতিসংঘ।

সংস্থার উন্নয়ন প্রকল্প ইউএনডিপি জানায়, প্রাথমিকভাবে তহবিলে প্রায় ৬ কোটি ডলার সাহায্য দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে জার্মান। এছাড়া আফগানদের সহায়তায় আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসা෴র আহ্বান জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সোচিতে এক অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান তিনি। আফগানদের জব্দকৃত অর্থ ও সম্পদ ফিরিয়ে দেওয়ারও আহ্বান জানান এই নেতা।

Link copied!