• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘সুড়ঙ্গ’ পাইরেসির ঘটনায় দুজন গ্রেপ্তার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৩০, ২০২৩, ১০:৫১ এএম
‘সুড়ঙ্গ’ পাইরেসির ঘটনায় দুজন গ্রেপ্তার
ছবি: সংগৃহীত

সাড়া জাগানো সিনেমা ‘সুড়ঙ্🐼গ’ পাইরেসিতে জড়িত দুজকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা (ডিবি) বিভাগ। গ্রেপ্তারদের নাম ইমামুল কবির ও মনিরুল শেখ। ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি) হ🔯ারুন অর রশীদ বিষয়টি নিশ্চিত করেন।

শনিবার (২৯ জুলাই) বিকেল চারটার দিকে ডিবি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে হারুন অর রশীদ বলেন, “গত বৃহস্পতিবার ‘সুড়ঙ্গ’ সিনেমার প্রযꦕোজক-পরিচালক ও অভিনেতা-অভিনেত্রী এসেছিলেন আমাদের কাছে। সিনেমাটির পাইরেসি নিয়ে অভিযোগ করে𝔍ছিলেন তারা। সিনেমাটি বর্তমানে দেশ-বিদেশে ভালো সাড়া জাগিয়েছে। আর সেই সময় একটি চক্র সিনেমাটি পাইরেসি করে নানা মাধ্যমে ছড়িয়ে দেয়। এতে দর্শকরা সিনেমাটি দেখতে হলবিমুখ হন। যা আইনের দৃষ্টিতে অপরাধ।”

হারুন ꧑অর রশীদ আরও বলেন, “সিনেমাটি পাইরেসি হওয়ার মাধ্যমে প্রযোজককে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করার অপচেষ্টা করা হয়েছে। এই পাইরেসির সঙ্গে জড়িতদের মধ্যে ইতোমধ্যে দুজনকে গ্রেপ্তার করেছি আমরা। তারা নিজেদের অপরাধ স্বীকারও করেছেন।”  

ডিবি প্রধান আরও জানান, গ্রেপ্তার ইনামুল কবির পেশায় বেসরকারি চাকরিজীবী। মো. মনি🐟রুল শেখ পেশায় একজন ব্যবসায়ী। দুই আসামিকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের পর জানা যায়, ২৪ জুলাই প্রেক্ষাগৃহে সিনেমাটি দেখার সময় তারা ‘সুড়ঙ্গ’ সিনেমাটি মোবাইলে ভিডিও করেন। এরপর সম্পূর্ণ সিনেমাটি ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেলে আপলোড করেন।

এর আগে গত ২৭ জুলাই ছবিটি পাইরে🎃সির বিষয়ে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগে অভিযোগ দিয়েছিলেন ‘সুড়ঙ্গ’ সিনেমার প্রযোজক শাহরিয়ার শাকিল, পরিচালক রায়হান রাফী ও দুই অভিনয়শিল্পী আফরান নিশো, তমা মির্জা। সেখানে পাইরেসির সঙ্গে জড়িত প্রাথমিকভাবে শনাক্ত ছয়জনের নাম উল্লেখ করা হয়েছিল। অভিযোগ দেওয়ার দুই দিনের মাথায় দুজনকে গ্রেপ্তার করল ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ।

রায়হান রাফি পরিচালিত ‘সুড়ঙ্গ’ সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন আফরান নিশো ও তমা মির্জা। এ সিনেমার মধ্য দিয়ে প্রথমবারের মত বড় পর্দায় অভিষেক ঘট☂েছে নিশোর।

 

 

Link copied!