• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মারা গেছেন ‘টাইটানিক’ অভিনেতা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২৭, ২০২৩, ০৩:০৪ পিএম
মারা গেছেন ‘টাইটানিক’ অভিনেতা

‘টাইটানিক’ সিনেমার জনপ্রিয় অভিনেত🍌া লিউ পল্টার মারা গেছেন। গত ২১ মে ফুসফুস ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গেছেন তিনি। তার বয়স হয়েছিল ৯৪ বছর। সোমবার (২৫ জুন) যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম হলিউড রিপোটারকে এসব তথ্য নিশ্চিত করেন লিউ পল্টারের মেয়ে ক্যাথেরিন পল্টার।

টাইটানিক সিনেমাতে দেখা যা🅷য়, জাহাজ যখন ডুবে যাচ্ছিল তখন প্রবীণ দম্পতি ইসিডোর-ইডাকে লাইফবোটে আসন দেওয়া হয়। কিন্তু নারী ও শিশুদের সরিয়ে নেওয়ার আগে প্রবীণ ইসিডোর লাইফবোটে উঠতে অসম্মতি জানায় এবং স্ত্রী ইডাকে লাইফবোটে যাওয়ার অনুরোধ করেন। কিন্তু ইডা স্বামী ইসিডোরকে রেখে যেতে অস্বীকৃতি জানায়। সিনেমাটিতে শেষবার দেখা যায়, জাহাজের একটি ঘরে পানি ঢুকছে। তারা পরস্পরকে জড়িয়ে ধরে বিছানায় শুয়ে আছেন। ইসিডোর চরিত্রে অভিনয় করেন লিউ পল্টার। আর তার স্ত্রী ইডা চরিত্রে অভিনয় করেন এলসা রাভেন।

লিউ পল্টার টেলিভিশনের পরিচিত মুখ ছিলেন। তিনি টিভি শো ‘দ্য ফ্লাইং নান’, ‘কলম্বো’, ‘দ্য ব্র্যাড𓄧ি বাঞ্চ’, ‘হিল স্ট্রিট ব্লুজ’ ও ‘এলএ ল’-এ উপস্থিত ছিলেন।

তিনি ওয়াল্টার ম্যাথিউ এবং জিল ক্লেবার্গ অভিনীত কমেডি ড্রামা ‘ফার্স্ট মনডে ইন অক্টোবর’ (১৯৮১)-এ সুপ্রিম কোর্টের বিচারপতির চরিত্রে অভিনয় করেছিলেন। পল্টার ক্যালআর্টস স্কুল অব থিয়ে♛টারের একজন ফ্🍸যাকাল্টি সদস্যও ছিলেন।

ক্যালার্টস স্কুল অব থিয়েটারের ডিন ট🌞্র্যাভিস প্রেস্টন এক বিবৃতিতে জানিয়েছেন, পল্টার প্রতিটি দৃশ্য, নাটক এবং ক্লাসে গভীর কৌতূহল, যত্ন, বুদ্ধি ও হাস্যরসভাবে গড়ে তুলতেন।


 

Link copied!