• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘নোনা পানি’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২৩, ০৩:২০ পিএম
কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘নোনা পানি’
‘নোনা পানি’ সিনেমার দৃশ্য। ছবি: সংগৃহীত

২৯তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সৈয়দা নিগার বানু নির্মিত ‘নোনা পানি’ চলচ্চিত্রটি মনোনীত হয়েছে। আগামী ৫ থেকে ১২ ডিসেম্বꦆর পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তথ্য ও সংস্কৃতি বিষয়ক বিভাগের আয়োজনে উৎসব𓂃টি কলকাতায় অনুষ্ঠিত হবে। এই উৎসবের ‘এশিয়া সিলেক্ট’ বিভাগে ‘নোনা পানি’ চলচ্চিত্রটির ‘ওয়াল্ড প্রিমিয়ার’ হবে।

আবুল খায়ের লিটু প্রযোজিত ‘নোনা পানি’ চলচ্চিত্রটির চিত্রগ্রহণ করেছেন 🦋ন﷽েহাল কোরেয়েশী, সম্পাদনা করেছেন ইকবাল কবীর জুয়েল এবং অভিনয় করেছেন, বিলকিস বানু, রাকিবুল হক রিপন, জয়িতা মহলনাবিশ, রুবল লোদী, জয়ন্ত চট্টোপাধ্যায়, বীণা মজুমদার, সুকান্ত সরকার প্রমূখ। আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব গুলোতে সিনেমাটির পরিবেশনা করছেন চলচ্চিত্র নির্মাতা খন্দকার সুমন।

বাংলাদেশের খুলনা অঞ্চলের প্রান্তিক মানুষের যাপিত জীবনের গল্প নিয়ে নির্মিত হয়েছে চলচ্🎉চ🌺িত্র ‘নোনা পানি’। বেঙ্গল ক্রিয়েসন্ লি: প্রযোজিত ও সৈয়দা নিগার বানু পরিচালিত ‘নোনা পানি’ চলচ্চিত্রটি বাংলাদেশের দক্ষিণাঞ্চলের গ্রামীণ জনগোষ্ঠীর প্রতিনিধিত্ব করছে যাদের গল্প সিনেমায় তেমন ভাবে উঠে আসে না।

চলচ্চিত্রের পরিচালক সৈয়দা নিগার বানু বলেন, ‘‘নোনা পানি টিমের জন্য এটা খুবই আনন্দের যে, কলকাতা আন༒্তজার্তিক চলচ্চিত্র উৎসব মধ্য দিয়ে চলচ্চিত্রটি ‘ওয়াল্ড সিনেমা’য় যাত্রা শুরু করল। আমরা আশা করছি, বাংলাদেশের সুন্দরবন সংলগ্ন নোনা প♌ানি দেশের সাধারণ মানুষের অবলা গল্পটি বিশ্ববাসির কাছে পৌঁছে যাবে।”

Link copied!