• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জনপ্রিয় ইউটিউবার ১১ এলাকা থেকে এমপি প্রার্থী হয়ে চমক দিলেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৯, ২০২৪, ০১:২১ পিএম
জনপ্রিয় ইউটিউবার ১১ এলাকা থেকে এমপি প্রার্থী হয়ে চমক দিলেন
ইউটিউবার নিকো ওমিলানা। ছবি : সংগৃহীত

যুক্তরাজ্যের আসন্ন নির্বাচনে ১১টি ভিন্ন ভিন্ন এলাকা থেকে এমপি (পার্লামেন্ট মেম্বার) প্রা꧋র্থী হিসেবে নাম নিবন্ধন করেছেন ব্রিটিশ তারকা ইউটিউবার নিকো ওমিলানা। ব্রিটিশ নির্বাচন ক❀মিশন বলছে, এটি আইনের সুস্পষ্ট লঙ্ঘন।

মার্কিন সংবাদমাধ্যম টাইম জানিয়েছে, একাধিক আসন থেকে এমপি প্রার্থী হওয়ায় নিক🐻ো ওমিলানাকে নিয়ে হইচই পড়ে গেছে। ইতিপূর্বে এমন ঘটনা দেখা যায়নি।

মঙ্গলবার (১৮ জুন) সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক ভিডিও পোস্টে নিকো ওমিলানা বর্তমান ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকে চ্যালেঞ্জ করতে দেখা গেছꦺে। নিকো ওমিলানা বলছেন, “ঋষি সুনাককে রাজনীতি থেকে সম্পূর্ণভাবে সরানোর ব্যবস্থা করছি। তিনি ব্রিটিশ তরুণদের যুদ্ধে পাঠাতে চান। তিনি এমন এক সামরিক কর্মসূচি হাতে নিয়েছেন, আমি 🃏যার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করছি।”

ওমিলানার ইউটিউবে ৭০ লাখের বেশি সাবস্ক্রাইবার রয়েছে। তিনি ২০২১ সালের পৌরসভা নির্বাচনেও লন্ডন থেকে মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। ওই নিরಌ্বাচনে স্বতন্ত্র প্রার্থী🎀 হিসেবে ৫০ হাজার ভোট পেয়েছিলেন ওমিলানা।

মেয়র নির্বাচনের সময় তিনি ‘হাউ আই ওন দ্য লন্ডন মেয়র ইলেকশন’ নামে একটি ভিডিও বানিয়েছিলেন। ভিডিওটি ইউটিউবে ১ কোটি ৬০ লাখবার দেখা হয়েছে। এটিই তার ইউটিউব চ্যানেলে সবচেয়ে জনপ্রিয় ভিডিও।
যুক্তরাজ্যের ইলেকটোরাল কমিশন জানিয়েছে, তারা ওমিলানার এমপি প্রার্থী হওয়ার বিষয়ে অবগত। এ ব্যাপারে ব্যবস্থা নিতে হলে, তা পুলিশ নেবে।
এক বিবৃতিতে নির্বাচন কমিশন বলেছে, “একজন ব্যক্তি একাধিক আসন থেকে নির্বাচনে প্রার্থী হয়েছেন। এ বিষয়টি আমরা অবগত। তবে নিয়ম হচ্ছে, মনোনয়নপত্রে এটি নিশ্চিত করতে হবে যে, তিনি অন্য কোনো আসন থেকে প্রার্থী হচ্ছেন না। একই ব্যক্তির একাধিক আসন থেকে প্রার্থী হওয়া অপরাধ। যদি কোনো ব্যক্তি এমন কাজ করে থাকেন, তবে তার বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা গ্রহণ করবে।”
এদিকে ওয়েস্ট মিডল্যান্ডস পুলিশ জানিয়েছে, তারা একাধিক নির্বাচনী এলাকার ব্যালট পেপারে ইউটিউব তারকা ওমিলানার নাম পেয়েছেন♕। এ ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Link copied!