• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাজেট নিয়ে মাথাব্যথা নেই মাহফুজের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ৩, ২০২৩, ১২:২৬ পিএম
বাজেট নিয়ে মাথাব্যথা নেই মাহফুজের

‘উন্নয়নের অভিযাত্রায় দেড় দশক পেরিয়ে স্মার্ট বাংলাদেশের অভিমুখে’—এমন শ্লোগান নিয়ে ১ জুন জাতীয় সংসদে ২০২৩-২০২৪ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেট উত্থাপন করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। যেখানে সংস্কৃতি অঙ্গনের জন্য ৬৯৯ কোটি টাকা বরাদ্দ প্রস্তাব করা হয়েছে। তবে 🥃বাজেট বরাদ্দ নিয়ে মাথাব্যথা নেই অভিনেতা-নির্মাতা মাহফুজ আহমেদের।

শুক্রবার (২ জুন) মুক্তি প্রতীক্ষিত সিনেমা ‘প্রহেলিকা’র🐷 আয়োজনে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

বাজেট প্রসঙ্গে ক্ষোভ প্রকাশ করে মাহফুজ আহমেদ বলেন, “বাজেট যাই করেন, কম-বেশি যতই বাড়ান; সেটা নিয়ে আমার মাথাব্যথা এখনও নেই। কারণ, আমি জানি এই বাজেট হাজার কোটি টাকা হলেও ফল আসবে না। বাজেটের আগে দরকার আমাদের প্ল্যান। যে মানুষগুলো বসে আছেন এসব বাজেটের জন্য। যাদের পরিকল্পনায় সিনেমা ইন্ডাস্ট্রি এগিয়ে যাবে। আমার সন্দেহ আছে, সেই মানুষগুলো কি আদৌ যথার্থ? সে মানুষগুলো কি আদৌ চায়, এই ফিল্ম ইন্ডাস্ট্রির দরকার আছে? আমার তো যথেষ্ট সন্দেহ আছে। ওনাদের যতদিন এই ইন্ডাস্ট্রি উন্নয়নের জন্য বোধোদ🎀য় না হবে, কোটি কোটি টাকা বাজেট দিয়েও কিছু হবে না।”

গুনী এই অভিনেতা আরও বলেন, “পৃথিবীর অনেক দেশ আছে, যেখানে শুধু ফিল্মটাকে তত্ত্বাবধান করার জন্য একটা মন্ত্রণালয় বা সংস্থা আছে। বেশি দূরে যাবো না, যে তামিল ইন্ডাস্ট্রি আজ বিশ্ব শাসন করছে, তাদেরই আলাদা মন্ত্রণালয় আছে এটি দেখভাল করার জন্য। সেখানে সঠিক লোক নিয়োগ আছে। আমাদের ফিল্ম দেখার জন্য এমন কোনও ব্যক্🥀তি বা প্রতিষ্ঠান আছে? আমরা তো দিকহারা অবস্থায় যে যার মতো ছোটাছুটি করছি। যে যার সামর্থ্য আর স্বপ্ন নিয়ে বিচ্ছিন্নভাবে কাজ করার চেষ্টা করছি।”

‘প্রহেলিকা’ ছবি দিয়ে দীর্ঘ ৮ বছর পর বড় পর্দায় ফিরছেন মাহফুজ আহমেদ। এতে তার বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়িকা শবনম বুবলী। মাহফুজ-বুবলী ছাড়াও এই ছবিতে আরও অভিনয় করেছেন নাসির উদ্দিন খান, রাশেদ মামুন অপু, এ কে আজাদ সেতু, রহমত উল্লাহ এবং সাবিহা জামানসহ অনেকে।
 

 

Link copied!