• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘আদিপুরুষ’ সিনেমার সংলাপ লেখাটা ভুল ছিল : মনোজ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১১, ২০২৩, ১০:২৪ এএম
‘আদিপুরুষ’ সিনেমার সংলাপ লেখাটা ভুল ছিল : মনোজ
‘আদিপুরুষ’ চিত্রনাট্যকার মনোজ মুন্তাসির। ছবি: সংগৃহীত

এ বছরের ১৬ জুন মুক্তির পর থেকেই বক্স অফিসে মুখ থুবরে পড়ে বহুল প্রতীক্ষিত সিনেমা ‘আদিপুরুষ’। মুক্তির আগেই দুর্বল সিজিআই-এর ব্যবহার, পৌরাণিক চরিত্রের বেশভূষা নিয়ে তৈরি হয়েছিল বেশ বিতর্ক। যা সিনেমা মুক্তির পর চরম আকার ধারণ করে। শেষ পর্যন্ত প্রভাস, কৃতি শ্যানন অভিনীত এই সিনেমা ♊প্রেক্ষাগৃহে দর্শক টানতে ব্যর্থ হয়। সেই সঙ্গে সিনেমাটি নির্মাতার পাশাপাশি সমালোচনায় বিদ্ধ হচ্ছেন ‘আদিপুরুষ’ চিত্রনাট্যকার ম🐼নোজ মুন্তাসির।

আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে জানানো হয়েছে, দর্শক থেকে 🔴শুরু করে দেশের বিভিন্ন রাজ্যের রাজনীতিবিদও সংলাপ নিয়ে অভিযোগ তোলেন। অভিযোগ, হনুমান-সহ রামায়ণের পৌরাণিক চরিত্রের মুখে যে সংলাপ দেওয়া হয়েছে তা নাকি অত্যন্ত নিম্নমানের এবং কুরুচিপূর্ণ। রীতিমতো হইচই পড়ে যায়🌞।

চিত্রনাট্যকার মনোজের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি আরও জানায়, মনোজ যখন সিনেমার সংলাপ লেখার কাজ নিয়ে বসতেন তখন রামায়ণের প্রতি নিজের শ্রদ্ধা থেকে জুতো খুলে বসতেন। তবܫে এই ঘটনার একটা লম্বা সময় কেটে যাওয়ার পর ভুল বুঝতে পেরেছেন তিনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে মনোজ বলেন, ‘‘আমি এতটা নিরাপত্তাহীনতায় ভুগি না যে, নিজের লেখার সাফাই গাইব। আমি ভেবেছিলাম যা লিখেছি, সেটাই সেরা। এটা ১০০ শতাংশই ভুল ছিল। কিন্তু এই ভুল করার নেপথ্যে কোনো খারাপ উদ্দেশ্য ছিল না। ধর্মকে আঘাত করতে চাইনি আমি। বা ভগবান রাম বা হনুমღানের বিষয়েও খারাপ কিছু দেখাতে চাইনি।’’

চিত্রনাট্যকার আরও বলেন, ‘‘আমি ভুলেও এটা করার কথা ভাবতে পারি না। হ্যাঁ, আমি একটা বড় ভুল করেছি। আমি শিখেছি এই ভুল থে♚কে। আগামী দিনে ভীষণ ভাবে সচেতন থাকব।’’

সম্প্রতি মনোজের লেখা রণবীর কাপুর অভিনীত ‘অ্যানিম্যাল’ সিনেমার ‘হুয়া ম্যায়’ গানটি বেশ জনপ🐓্রিয় হয়েছে দর্শক মহলে।

Link copied!