• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আলিয়ার ‘আপত্তিকর’ ভিডিও ভাইরাল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২৩, ০১:০১ পিএম
আলিয়ার ‘আপত্তিকর’ ভিডিও ভাইরাল
আলিয়া ভাট। ছবি: সংগৃহীত

কিছুদিন আগেই সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে দক্ষিণি অভিনেত্র💫ী রাশমিকা মান্দানার আপত্তিকর একটি ভিডিও। যা নিয়ে রীতিমতো হইচই পড়ে যায়। সেই রেশ কাটতে না কাটতেই বলিউড অভিনেত্রী কাজলের একটি ভিডিও ভাইরাল হয়। এবার বলিউডের আরেক অভিনেত্রী আলিয়া ভাটের একটি ‘আপত্তিকর’ ভিডিও ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। যা নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, বিছানায় শুয়ে আছেন আলিয়া ভাট। তার পরনে ব্লু রঙের ফ্⛦লোরা কো-অর্ড শর্ট ড্রেস। রাশমিকার মতো এ ভিডিও দেখেও বোঝ♔ার উপায় নেই এই নারী আলিয়া নন। যা নিয়ে বেশ বিব্রত বলিউড অভিনেত্রী আলিয়া ভাট।

ডান পাশের ছবিতে আলিয়া ভাটের মুখ বসানো হয়েছে

এদিকে ফ্যাক্ট চেকিং ওয়েবসাইটগুলো দাবি করেছে, এসব ভিডিও এআই-এর সাহায্যে পরিবর্তন করা হয়।🌃 এ ধরনের টুল ব্যবহার করে, অন্য কারো মুখ ভিডিওতে বসানো যায়। এতে বিভ্রান্তি তৈরি হয় এবং অনেকে♛ এগুলোকে সত্যিকারের ভিডিও মনে করেন।

এর আগে নেটমাধ্যমে বলিউড অভিনেত্রী কাজলের ভিডিও ভাইরাল হওয়া মাত্রই ব্যাপক ক্ষোভ প্রকাশ করছেন কাজলের ভক্তরা। রাশমিকার মতো আইনি ব্যবস্থা নিতে অনুরোধও জানান অভিনেত্রীকে। যদিও এই ভিডিও প্রসঙ্গে কোনো প্রতিক্রিয়া জানাননি কাজল। তবে রাশমিকার ডিপফেক ভিডিও নিয়ে মামলার পর তদন্তে মাঠে নামে পুলিশ। একজনকে গ্রেপ্তারও করা হয় এই কাণ্ডে❀। এদিকে তথ্য-প্রযুক্তি আইন ২০০০-এর ৬৬-ডি ধারায় স্পষ্ট বলা আছে, কম্পিউটার রিসোর্সকে কাজে লাগিয়ে যদি কেউ যোগাযোগের মাধ্যমকে ভুলভাবে কাজে লাগানোর চেষ্টা করে, কিংবা কোনো ব্যক্তির সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়, তাহলে তিন বছর পর্যন্ত জেল এবং এক লাখ টাকা পর্যন্ত জরিমানা হতে পারে। এরপরেও শোবিজ তারকাদের আতঙ্ক যেন কমছেই না। কিছুদিন পর পরেই ডিপফেক ভিডিও বা ছবি বিভ্রান্তে পড়ছে তারা।

Link copied!