• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


চাকরিতে কোটা সংরক্ষণের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‌র‌্যালী


রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২৩, ০৩:৫৫ পিএম
চাকরিতে কোটা সংরক্ষণের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‌র‌্যালী

আদিবাসীদের জন্য উচ্চশিক্ষা ও প্রথম-দ্বিতীয় শ্রেণিসহ সকল সরকারি চাকরিতে ৫% কোটা সংরক্ষণ▨ ও তা বাস্তবায়নের দাবিতে রাজশাহী ꧋বিশ্ববিদ্যালয়ে আদিবাসী ছাত্র পরিষদের র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।  এসময় আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতির দাবিও জানান তারা।

রোববার (১৯ নভেম্বর) দুপুর ১২টায় কেন্দ্রীয় আদিবাসী পরিষদ এ র‌্যালি করেন। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ডিনস্ কমপ্লেক্সের সামনে একটি সংক্ষিপ্ত 𒆙সমাবেশে মিলিত হয়।

র‌্যালি শেষে আদিবাসী ছাত্র পরিষদের সভাপতি নকুল পাহান বলেন, "আমরা দীর্ঘদিন ধরে আদিবাসীদের অধিকার আদায়ের জন্য আন্দোলন করে আসছি। আমাদের পাহাড় ও সমতলের সকল আদিবাসীর আত্মপরিচয়ের জন্য সাংবিধানিক স্বীকৃতি দিতে হবে। বাংলাদেশে বসবাসরত সকল🏅 আদিবাসীর উচ্চ-শিক্ষায় ভর্তির ক্ষেত্রে ৫% কোটা পূর্ণ൩বাস্তবায়ন করতে হবে।"

তিনি আরও বলেন, "প্রথম ও দ্বিতীয় শ্রেণির যে সকল কোটা বাতিল হয়েছে তা পুনরায় আবার বহাল করতে হবে। আদিবাসীদের 𝄹সাংবিধানিক স্বীকৃতি দিতে হবে।"

এসময় উপস্থিত ছিলেন আদিবাসীജ ছাত্র পরিষদের সহ-সভাপতি সাবিত্রী হেমরম, সাধারণ সম্পাদক তরুণ মুন্ডাসহ অর্ধশতাধিক শিক্ষার্থী।

Link copied!