• ঢাকা
  • বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঢাবি শিক্ষক সমিতির নির্বাচন

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নেতৃত্বে আওয়ামীপন্থি নীল দল


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২৩, ০১:৩৩ পিএম
বিনা প্রতিদ্বন্দ্বিতায় নেতৃত্বে আওয়ামীপন্থি নীল দল
প্রতীকী ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ২০২৪ সালের কার্যকরী পরিষদের নির্বাচন বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দল বর্জন করায় এবং কোনো স্বতন্ত্র প্রার্থী෴ না থাকায় আবারও এক বছরের জন্য নেতৃত্বে এসেছে আওয়ামী ল🍬ীগপন্থি শিক্ষকদের সংগঠন নীল দল।

শুক্রবার (১ ডিসেম্বর) রাতে প্রধান নির্বাচন কমি🌠শনার রসায়ন বিভাগের অধ্যাপক ও অধ্যাপক ড. মো. ইকবাল রউফ মামুন এই ফলাফল ঘোষণা করেন।

শুক্রবার রাত ৮টায় মনোনয়ন প্রত্যাহারের শেষ সময় ছিল এবং গত বুধবার রাত ৮টℱা পর্যন্ত ছিল মনোনয়ন জমা দেওয়ার শেষ সময়। তাছাড়া আগামী ১২ ডিসেম্বর ভোটের তারিখ নির্ধারণ করেছিল নির্বাচন পরিচালনা কমিটি। তবে নীল দলের বাইরে কোনো প্যানেল কিংবা স্বতন্ত্র প্রার্থী মনোনয়ন জমা দেয়নি। তাই নীল দলের সব প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা ক൩রা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে পুনরায় দায়িত্ব পালন করবেন পুষ্টি ও খাদ্য-বিজ্ঞান ইনস্টিটিউটের অধꦕ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া ও অধ্যাপক ড. জিনাত হুদা।

এছাড়া সহ-সভাপতির দায়িত্বে থাকবেন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মাসুদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ড. ম🧸ো. মিজানুর রহমান। সদস্য হিসেবে থাকবেন, অধ্যাপক ড. জিয়াউর রহমান, অধ্যাপক ড. আব্দুল বাছির, অধ্যাপক ড. শফিউল আলম ভূঁইয়া, অধ্যাপক ড. নেসার হোসাইন, অধ্যাপক ড. সীমা জামান, অধ্যাপক ড. জিল্লুর রহমান, অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, অধ্যাপক ড. লাফিফা জামাল, অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, অধ্যাপক ড. সিকদার মনোয়ার মোর্শেদ।

এর আগে বৃহস্পতিবা🍌র (৩০ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে এক সং🍷বাদ সম্মেলনে নির্বাচন বর্জনের ঘোষণা দেয় বিএনপিপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দল। দলটির আহ্বায়ক অধ্যাপক ড. লুৎফর রহমান এ ঘোষণা দেন।

Link copied!