• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শাবির ভিসি-প্রো-ভিসিকে দায় স্বীকার করে পদত্যাগের আল্টিমেটাম


শাবি প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৭, ২০২৪, ০৭:১৯ পিএম
শাবির ভিসি-প্রো-ভিসিকে দায় স্বীকার করে পদত্যাগের আল্টিমেটাম
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। ছবি : সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসি, প্রো-ভিসি, ট্রেজারার ও প্রক্টরিয়াল বডিসহ সকল প্রশাসনিক বডিকে ২৪ ঘণ্টার মধ্যে দায় স্বীকার করে পদত্যাগের আল্টিমেটাম দিয়েছেন শিক্ষার্থীরা। য🅘দি এর ব্যত্যয় ঘটে, তবে চিরজীবনের জন্য অবাঞ্ছিত করার ঘোষণা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৭ আগস্ট) শিক্ষার্থীদের পক্ষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শাবিপ্রবির সমন্বয়ক হাফিজুল ইসলাম প্রে𝔍রিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

এতে বলা হয়, আগামী ২৪ ঘণ্টার মধ্যে শাবিপ্রবির ভিসি, প্রো-ভিসি, ট্রেজারার, প্রক্টরিয়াল বডি, ছাত্র উপদেষ্টা, প্রভোস্ট বডি, শিক্ষক সমিতিসহ ছাত্র আন্দোলনের বিরুদ্ধ🌜ে অবস্থান নেওয়া সকল শিক্ষক ও প্রশাসনিক কর্মকর্তাদের নিজ নিজ দায়িত্ব পালনে ব্যর্থতার ও 😼শিক্ষার্থীদের মৃত্যু ঝুঁকিতে ফেলার দায় স্বীকার করে ক্ষমা প্রার্থনা করে নিজ দায়িত্ব থেকে পদত্যাগ করতে হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যদ💟ি নির্ধারিত সময়ে♕র মধ্যে পদত্যাগ না করে তাদের ক্যাম্পাস থেকে চিরজীবনের জন্য অবাঞ্ছিত ঘোষণা করতে বাধ্য হবো। যারা দায় স্বীকার করে ক্ষমা চেয়ে পদত্যাগ করবেন, তাদের ক্যাম্পাসে থাকার বিষয়ে শিক্ষার্থীরা বিবেচনা করবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বৈষম্যহীন নিরাপদ ক্যাম্পাস তৈরির জন্য শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শাবিপ্রবির সমন্বয়করা খুব শিগগিরই একটা প্রস্তাবনা তুলে ধরবে। প্রস্তাবনা তুলে ধরার আগ পর্যন্ত শাবিপ্রবি ক্যাম্পাসের সকল ⭕অ্যাকাডেমিক এবং প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে। তবে শিক♕্ষার্থী এবং শিক্ষকরা ক্যাম্পাসে অবাধে চলাফেরা এবং অবস্থান করতে পারবে।

Link copied!