• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


চলতি শিক্ষাবর্ষে একাদশের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু ২৯ অক্টোবর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৩, ১২:১৬ পিএম
চলতি শিক্ষাবর্ষে একাদশের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু ২৯ অক্টোবর

চলতি শিক্ষাবর্ষে একাদশে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন করার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ আন্তশিক্ষা বোর্ড সমন্বয়ꦫ কমিটি। নির্দে🤪শনা অনুযায়ী আগামী ২৯ অক্টোবর এ রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হবে, চলবে ১২ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত।

রোববার (২২ অক্টোবর) আন্তশিক্ষা বোর্ড সমন্🧸বয় কমিটির সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকারের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২৩-২৪ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তি হওয়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রꦏম আগামী ২৯ অক্টোবর থেকে শুরু হবে, চলবে ১২ নভেম্বর পর্যন্ত।

শিক্ষা বোর্ডসমূহের আওতাধীন দেশের সব উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানকে একাদশে ভর্তির ওয়েবসাইটের কলেজ লগইন প্যানেলে ঢুকতে হবে। এরপর ইআইআইএন নম্বর ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। সেখানে যেসব তথ্য চাওয়া হবে, তা পূরণ করে সাবমিট💞 করলেই রেজিস্ট্রশন প্রক্রিয়া সম্পন্ন হবে।

নির্ধারিত সময়ের মধ্যে কোনো কলেজ অনলাইনে ভর্তি 🀅হওয়া শিক্ষার্থীর রেজিস্ট্রেশন সম্পন্ন করতে না পারলে পরবর্তী সময়ে উদ্ভূত জটিলতার জন্য বোর্ড কর্তৃপক্ষ দায়ী থাকবে না বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

অনলাইনে আবেদন ও ভর্তি শেষে গত ৮ অক্টোবর চলতি শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ক্লাস শুরু হয়েছে। এ বছর প্রায় ১৩ লাখ শিক্ষ✤ার্থী একাদশ শ্রেণিতে ভর্তি হয়েছে। যদিও গত ২৮ জুলাই প্রকাশিত ফলাফলে এসএসসি ও সমমানের পরীক্ষার পাস করে ১৬ লাখ ৪১ হাজার ১৪০ শিক্ষার্থী।

Link copied!