• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাবিতে ভর্তি জালিয়াতি : শিক্ষার্থীসহ ৭ জনের বিরুদ্ধে মামলা


রাবি প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২৩, ১০:১৪ এএম
রাবিতে ভর্তি জালিয়াতি : শিক্ষার্থীসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে জালিয়াতি করে ভর্তি হওꦕয়ার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (১৮ এপ্রিল) নগ🦂রীর মতিহার থানায় বাদী হয়ে এ মামলা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট𒉰্রার অধ্যাপক আব্দুস সালাম।

মামলায় 🥂অভিযুক্তরা হলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের মো. ইয়াছির আরাফাত (২০), ফিশারিজ বিভাগের মো. আলিফ হোসেন (২০), লোকপ্রশাসন বিভাগের আল শামস তামিম 🙈(১৯), ফোকলোর বিভাগের নজরুল ইসলাম, লোকপ্রশাসন বিভাগের শিশির আহমেদ (২১), ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের ফজলুল করিম মাহিন (২৩) এবং আইন বিভাগের সাবেক শিক্ষার্থী শফিউল্লাহ (২৬)।

এদের মধ্যে মাহিন, শিশির🅷 ও শফিউল্লাহ অন্যজনের হয়ে পরীক্ষায় অংশ নিয়েছেন। বাকিরা ২০২🌺১-২২ শিক্ষাবর্ষে পরীক্ষায় অংশ না নিয়ে ভর্তি হয়েছেন।

মামলার এজাহারে সবাইকে পলাতক দেখানো হয়েছে। সেখানে উল্লেখ করা হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক ভর্তি পরীক্ষায় তিনটি ইউনিটে (এ, বি, সি) প্রায় দুই লাখ পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। পরীক্ষায় মো. ইয়াছির আরাফাত, আলিফ হোসেন, আল শামস তামিম ও নজরুল ইসলাম জালিয়াতি করে বিশ্ববিদ্যালয়ের তিনটি ইউনিটে ভর্তি হন। এর মধ্যে ইয়াছির আরাফাতের হয়ে প্রক্সি দেন শিশির আহমেদ, আলীফ হোসেনের হয়ে ফজলুল করিম মাহিন, আল স൩ামস তামিমের হয়ে মো. শফিউল্লাহ এবং নজরুল ইসলামের হয🔯়ে পরীক্ষা দেন শিশির আহমেদ।

মামলার বিষয়টি নিশ্চিত করে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ‘পাবলিক পরীক্ষা অপরাধ আইনে’ একটি মামলা করা হয়েছে। বিষয়টি তদ▨ন্ত করে ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Link copied!