• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঢাবির মুহসীন হলের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১০, ২০২৩, ০৪:৫৮ পিএম
ঢাবির মুহসীন হলের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হাজী মুহম্মদ মুহসীন হলের সুবর্ণজয়ন্তী ও হল অ্যালামনাইꦰ অ্যাসোসিয়েশনের ๊প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১০ মার্চ) বিশ্ববিদ্যালয়ের মহসীন হল মাঠে 𒉰পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ𒁏্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বেলুন ও পায়রা উড়িয়ে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির উদ্বোধন করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, “একটি অরাজনৈতিক সংগঠন হিসেবে হাজী মুহম্মদ মুহসীন হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্যদের বিভিন্ন কার্যক্রম পরিচালনা করতে হবে। আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলে আওয়ামী লীগের নিয়ন্ত্রিত অনুষ্ঠান এটা আমাদের অ্যালামনাইয়ের চরিত্র হওয়া উচিত নয়। এটা বৈশিষ্ট্য হওয়া উচিত নয়। মন্ত্রীকে এনে পꦗ্রধান অতিথি করতে হবে এর সঙ্গে আমি একদম একমত নই।”  

সেতুমন্ত্রী আরও বলেন, “এখানে আমি মুহসিন হলের প্রাক্তন আবাসিক ছাত্র হিসেবে আসবো। আমরা আড্ডা দেবো, একসঙ্গে খাবো, পুরোনো দিনের স্মৃতিচারণ করবো। হাসিখুশিতে সময়টা কাটিয🌟়ে দেবো। এটি কোনো পলিটিক্যাল জায়গা নয়। পরবর্তী সময়ে যেন রাজনীতির বাইরে থেকে এ ধরনের আয়োজন করা হয়।”

মো. আখতারুজ্জামান বলেন, “হলের নবীন ও প্রবীণ শিক্ষার্থীদের মধ্যে পারস্পরিক সম্পর্ক ও সেতুবন্ধন তৈরিতে এই সংগঠন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। কল্যান তহবিল গঠনের মাধ্যমেꦫ শিক্ষার্থীদের বৃত্তিসহ আর্থিক সুরক্ষা প্রদান এবং বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক উন্নয়নে এগিয়ে আসতে হবে।”  

হাজী মুহম্মদ মুহসীন হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া‍‍`র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামান, কোষাধাক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. খন্দকার বজলুল হক, জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, বিশিষ্ট শꦡিল্পপতি ও সাবেক ছাত্রনেতা নুরুল ফজল বুলবুল, দ্যা ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম এবং হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদকꦺ ইস্তাক আহম্মেদ শিমুল।

Link copied!