• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সিটি করপোরেশন এলাকার প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১৭, ২০২৪, ১২:০৩ পিএম
সিটি করপোরেশন এলাকার প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা

দেশের আট বিভাগীয় শহরের সিটি করপোরেশন এলাকার সব সরকা🧜রি প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। বুধবার (১৭ জুলাই) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্ম⛎কর্তা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আওতাধীন ৮টি বিভাগীয় শহরের সিটি করপোরেশনেཧর এলাকাভূক্ত সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্ট পরিচালিত প্রাথমিক বিদ্যালয় ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো পরিচালিত লার্নিং সেন্টারসমূহের শ্রেণিকার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।

এর আগে মঙ্গলবার দেশের সব বিশ্ববিদ্যালয় বন্ধের নির্দেশ দেয় ইউজিসি। এছাড়া সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। স্থগিত করা হয় ১৮ জুলাই অনুষ্ঠিতব্য এইচএসসি পরী🦋ক্ষাও।

শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানাജনো হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শ্রেণি কার্যক্রম বন্ধ থাকবে। বিদ্যালয় ও কলেজগামী শিক্ষার্থীদের নিরাপ𝄹ত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে চলমান আন্দোলন ঘিরে সোমবার ও মঙ🦂্গলবার দেশের বিভিন্ন এলাকায় ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে ঢাকা, চট্টগ্রাম ও রংপুরে ছয়জন প্রাণ হারিয়েছেন।

Link copied!