• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘আমরা যুদ্ধ চাই না, মিলেমিশে থাকতে চাই’


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৪, ২০২২, ০৪:০১ পিএম
‘আমরা যুদ্ধ চাই না, মিলেমিশে থাকতে চাই’

মিয়ানমারে আরাকান আর্মিসহ বেশ কয়েকটি গ্রুপ দেশটির সেনাবাহিনীর বিরুদ্♑ধে যুদ্ধ করছে বলে জানিয়ে♎ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, “আমরা মনে ক❀রি মিয়ানমার বাহিনী আমাদের সীমানায় আসবে না। আমরা কারও সঙ্গে যুদ্ধ চাই না, সবার সঙ্গে মিলেমিশে থাকতে চাই।”

মঙ্গলবার (৪ অক্টোবর) সকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার ভিডিপি একাডেমিতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা⭕ বলেন। সেখানে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাধারণ আনসার সদস্যদের মৌলিক প্রশিক🉐্ষণ (পুরুষ) প্রথম ধাপের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “মিয়ানমারে অভ্যন্তরীণ যুদ্ধ চলছে। তাদের কোনো গ্রুপ যাতে বাংলাদেশের সীমান্তে আসতে না পারে, সে জন্য বিজিবির সংখ্যা বাড়ানো হয়েছে෴।”

প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এ সময় বিশেষ অতিথি ছিলেন জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন এবং বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফ♕রিদ হাসান, আনসার ও ভিডিপি একাডেমির কমান্ড্যান্ট মো. সামছুল আলমসহ বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা।

মোট ৯৯৫ জন প্রশিক্ষণার্থীর মধ্যে ড্রিল-এ শ্রেষ্ঠত্বের পুরস্কার অর্জন করেন মো. রফিকুল ইসলাম হৃদয়, ফায়ারিংয়ে সেরা মো. নূরুল ইসলাম এবং সব মিলিয়ে চৌকস প্রশিক্ষণার💮্থীর পুরস্কার লাভ করেন মোꩵ. আকরাম হোসেন।

সারা দেশে সাড়ে চার হাজারের অধিক প্রতিষ্ঠানে🌳 প্রায় ৫৪ হাজার সাধারণ আনসার অঙ্গীভূত হয়ে দেশেꩲর জননিরাপত্তায় কাজ করছেন। 

Link copied!