• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিএফের চাল কম দেওয়ার অভিযোগ


লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৪, ০৬:১৪ পিএম
ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিএফের চাল কম দেওয়ার অভিযোগ

লালমনিরহাট সদর উপজেলায় ঈদুল ফিতর উপলক্ষে ভিজিএফে𝓰র চাল বিতরণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে খুনিয়াগাছ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও দুই ইউপি সদস্যের বিরুদ্ধে।

শনিবার (৬ এপ্রিল) সকাল ১০টা থেকে পরিষদ চত্ত্বরে ঈদ উপলক্ষে অসহায় হত দরিদ্রদের মাঝে জনপ্রতি ভিজিএফের ১০ কেজি চাল বিতরণ শুরু🥂 হয়।  

স্থানীয় সূত্রে জানা যায়, সকালে খুনিয়াগাছ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খায়রুজ্জামান বাদলের সহযোগিতায় ইউপি সদস্য শরিফুল ও আশরাফ আলী লাল ওজনে কম দিয়ে ভিজিএফের ১২০০ কেজি চাল আলাদা রেখে সেগুলো বাজারে বিক্রি করে দেন। এসময় তারা খাদ্য অধিদপ্তরের বস্তার পরিবর্তে নিজস্ব বস্তায় ১ থেকে দেড় কেজি করে চা𒅌ল কম দেন। পরে স্থা♛নীয়রা বিক্ষোভ শুরু করলে চাল বিতরণ বন্ধ করে দেন অভিযুক্তরা। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গেলে পুনরায় বিতরণ কাজ শুরু করা হয়।

সুবিধাভোগী ও স্থানীয়রা♊ জানান, ঈদ উপলক্ষে দুস্থ্য ও হত দরিদ্রদের প্রত্যেককে ভিজিএফের ১০ কেজি করে চাল প্রদানের কথা থাকলেও তারা ৮ থেকে ৯ কেজি দেন। সরকারি খাদ্য অধিদপ্তরের বস্তায় চাল বিতরণের কথা থাকলেও তারা নিজস্ব বস্তায় ༒চাল ঢেলে দেন।

সকিনা বেগম নামের ✅এক সুবিধাভোগী বলেন, “আমাদের তিনজনকে একসঙ্গে এক বস্তায় ৩০ কেজি চাল দেওয়া হয়েছে বলে একটি বস্তা দেওয়া হয়। পরে সেখানে চাল পেয়েছি ২৬ কেজি।”

তবে অভিযোগ অস্বীকার করেছেন দুই ইউপি সদস্য। এ বিষꦚয়ে খুনিয়াগাছ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খায়রুজ্জামান বাদলের সঙ্গে যোগাযোগ করা💜 হলে তিনি বলেন, “সাংবাদিকদের সঙ্গে বিষয়টি নিয়ে শিগগিরই বসা হবে।”  

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ই༒উএনও) এ বি এম আরিফুল হক বলেন, “বিষয়টি আমি অবগত হয়েছি। খোঁজ নিয়ে তদন্ত করে সত্যতা পাওয়া গেলে বিধি মোতাবেক ব্যবসꦦ্থা গ্রহণ করা হবে।”

Link copied!