• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৭ জানুয়ারি খুবই ভালো নির্বাচন হয়েছে : ইসি রাশেদা


নওগাঁ প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৪, ২০২৪, ০৯:৪৭ পিএম
৭ জানুয়ারি খুবই ভালো নির্বাচন হয়েছে : ইসি রাশেদা
নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। ছবি : প্রতিনিধি

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, “৭ ༒জানুয়ারিꦰ দ্বাদশ সংসদ নির্বাচন গ্রহণযোগ্য হয় নাই এ কথাগুলো এখনো উঠে আসে নাই। ৭ জানুয়ারি খুবই ভালো নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।”

রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নওগাঁ-২ আসনের স্থগিত হওয়া দ্বাদশ সংসদ নির্বাচ𓄧ন উপলক্ষে প্ꦦরতিদ্বন্দ্বী প্রার্থী ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এই কথা বলেন।

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেন, “বাংলাদেশ একটি বহুদলীয় গণতান্ত্রিক দেশ। সেখানে দলমতের মতাম💜ত থাকবেই। এগুলো নিয়ে নির্বাচন কমিশনার বিচলিত নয়। আমরা চেয়েছিলাম শুধু দেশে না আন্তর্জাতিক মহলেও নির্বাচন গ্রহণযোগ্য হতে হবে। আমরা সেই লক্ষ্যে কাজ করেছি।”

নির্বাচন ছাড়া দেশের শাসনব্যবস্থা পরিবর্তন কারোর কাম্য নয় উল্লেখ করে রাশেদা সুলতানা বলেন, “নির্বাচন♚ কমিশনকে মানুষের কাছে আস্থার জায়গা করে তুলতে হবে। নির্বাচন কমিশন ও নির্বাচন ব্যবস্থা ধ্বংস হয়ে গেলে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা হবে না।”

সভায় জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক গোলাম মাওলা সভাপতিত্বে রাজশাহী♏ বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ কবীর, রাজশাহী রেঞ্জের অতিরিক্ত পুলিশ কমিশনার ফয়সাল মাহমুদ, রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন, নওগাঁর পুলিশ সুপার মুহাম্মদ রাশেদুল হকসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও প্রার্🔯থীরা উপস্থিত ছিলেন।

এর আগে ২৯ ডিসেম্বর স্বতন্ত্র প্রার্থী আমিনুল হক মারা যাওয়ায় ওই আসন🎃ের নির্বাচন স্থগিত করা হয়। এরপর ১২ ফেব্রুয়ারি ওই আসনের নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন। এতে আওয়ামী লীগের প্রার্থীসহ ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Link copied!