• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অবৈধভাবে মজুত করা চাল পেল এতিম-দুস্থরা


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: মে ১৭, ২০২৩, ০৯:৪৭ পিএম
অবৈধভাবে মজুত করা চাল পেল এতিম-দুস্থরা

বরগুনার বেতাগীতে জেলেদের মাঝে বিতরণ করতে দেওয়া দুই ༺লাখ টাকার ১০০ বস্ত🧔া ভিজিএফের চাল স্থানীয় জনপ্রতিনিধিদের যোগসাজশে একটি বাড়িতে অবৈধভাবে মজুত করা হয়েছিল। পরে তা উদ্ধার করে মামলা করেছিলেন উপজেলা মৎস্য বিভাগের এক কর্মকর্তা। অবশেষে আদালতের নির্দেশে ওই চাল গরীব, দুস্থ ও এতিমখানায় বিতরণ করা হয়েছে।

বুধবার (১৭ মে) বিকালে বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্বরে এ চাল বিতরণ কর꧃েন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাসেল মজুমদার, মো. নাহিদ হোসেনꩵ, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাকিবুল হাসান।

এ সময় অন্যান্যদের মধ্যে সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) সঞ্জীব দাস, কোর্ট ইন্๊সপেক্টর বশিরুল আলম, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাফর হো🌃সেন হাওলাদার প্রমুখ উপস্থিত ছিলেন।

জব্দ করা ১০০ বস্তা চাল꧅ থেকে আট কেজি করে মোট ৩৬২ জনকে ২ হাজার ৮৯৬ কেজি চাল বিতরণ করা হয়।  

মামলা সূত্রে জানা যায়, বেতাগীতে জেলেদের মাঝে বি🙈তরণ করতে দেওয়া ১০০ বস্তা ভিজিএফের চাল স্থানীয় জনপ্রতিনিধিদের যোগসাজশে উপজেলার সদর ইউনিয়নের কবির হাওলাদারের বাড়িতে অবৈধ মজুত রাখা হয়। বিষয়টি জানতে পেরে গত ২ এপ্রিল উপজেলা নির্বাহী কর্মকর্তা, মৎস্য কর্মকর্তা এবং মাꦫমলার বাদী ঘটনাস্থল থেকে ওই চাল জব্দ করে উপজেলা পরিষদে সংরক্ষণ করেন। পরে গত ৪ এপ্রিল বিশেষ ক্ষমতা আইনে বেতাগী থানায় একটি মামলা করেন বেতাগী মৎস্য অফিসের মাঠ সহায়ক সঞ্জয় চন্দ্র দেবনাথ।

পরে বেতাগী জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বিচারক মামলাটি আমলে নিয়ে পর্যালোচনা করেন এবং এরই ভিত্তিতে ভারপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট মালখানা একটি আদেশ জারি করেন। আদেশে জব্দ করা চালের তালিকা ও প্রতিবেদনপ্রাপ্ত হওয়ায় মামলার ধার্য তারিখে ১০ কেজি চাল নমুনা স্বরূপ রেখে বাকি পচনশীল আলামত চাল বিধি মোতাবেক নিষ্পত্তির ব্যবস্থা গ্রহণের আদেশ দেওয়া হয়। পাশাপাশি এতিমখানা, গর🐻ীব, দুস্থ ও প্রতিবন্ধীদের মাঝে বিতরণ করতে বলা হয়।

এরই পরিপ্রেক্ষিতে বরগুনা🥀র সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চত্বরে এ চা𓂃ল বিতরণ করা হয়েছে বলে জানান সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাসেল মজুমদার।

Link copied!