• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিএনপির সময় দেশে দুর্ভিক্ষ দেখা দিয়েছিল : কৃষিমন্ত্রী


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৩, ০৩:২৪ পিএম
বিএনপির সময় দেশে দুর্ভিক্ষ দেখা দিয়েছিল : কৃষিমন্ত্রী
ছবি : সংবাদ প্রকাশ

বিএনপির শাসনামলে দেশে দুর্ভিক্ষ দেখা দিয়েছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তিনি বলেছেন, “বিএনপির আমলে꧅ সার দিতে পারেনি। সার চাইতে গিয়ে ১৮ জন মানুষকে জীবন দিতে হয়েছে। ১৮ জন কৃষককে তারা গুলি করে হত্যা করেছে। বর্তমান দে🅷শে সেই অবস্থা নেই।”

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুরে টাঙ্গাইলের মধুপুর উপজেলা অডিটরিয়ামে ঢাকা ও ময়মনসিংহ বিভাগের বিভিন্ন অঞ্চলে ধানের ও তেল ফসলের উচ্চ ফলনশীল জাতের সম্প্রসারণ ও উৎপাদন বৃদ্ধিতে করণীয় শীর্ষক আঞ্চলিক কর্মশালায় সাংবাদিকদের প্রশ্নের জবা🦹বে তিনি এসব কথা বলেন।

আব্দুর রা🍨জ্জাক বলেন, “২৮ অক্টোবর আন্দোলনের নামে বিএনপি যদি সন্ত্রাসের পথে যায় ও আক্রমণাত্মক হয়, তাহলে আওয়ামী লীগ নীরব দর্শকের ভূমিকা পালন করবে না। বিএনপি হুমকি দিচ্ছে ২৮ অক্টোবর দেশকে অচল করে দেবে, ঢাকাকে সারা দেশ থেকে বিচ্ছিন্ন করে দ🅠েবে, দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করবে।  বিএনপি যতই হুমকি দিক, আমি মনে করি, ২৮ তারিখ তারা কিছুই করতে পারবে না।”

কৃষিমন্ত্রী বলেন, “আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অনেক সক্ষমতা অর্জন কর꧑েছে। তারাই বিএনপিকে কঠোরভাবে মোকাবিলা করবে। আর বিএনপি যদি আন্দোলনের নামে সন্ত্রাসের পথে যায়, আক্রমণাত্মক হয়, গাড়িতে আগুন দেয়, বিদ্যুতের লাইন কাটে, রেললাইন তোলে তাহলে জনগণকে সঙ্গে নিয়ে বিএনপিকে সমুচিত জবাব দেওয়া হবꦅে।”

নির্বাচনের বিষয়ে আব্দুর রাজ্জাক বলেন, “নির্বাচন যথাসময়ে হবে এবং তা সুষ্ঠু, সুন্দর ও সবꦛার নিকট গ্রহণযোগ্য হবে। আমি আশা করি, বিএনপির শুভ বুদ্ধির উদয় হবে ও তারা নির্বাচনে আসবে।”

কৃষিমন্ত্রী বলেন, “রাজনৈতি🌌ক অস্থিরতা সৃষ্টি করে বিএনপি দেশকে বিদেশের ওপর নির্ভরꦇশীল করতে চায়। কারণ বিএনপির প্রভু হলো পাকিস্তান। এখনো পাকিস্তানের মায়া তাদের কাটেনি। তারা এখনো পাকিস্তানের ধারায়, পাকিস্তানের পথে ফিরে যেতে চায়। সে জন্য তাদের লক্ষ্য নির্বাচন বানচাল করা।”

আব্দুর রাজ্জাক আরও বলেন, “বাংলাদেশ 🔴সামনের দিকে এগিয়ে যাচ্ছে, ভবিষ্যতেও যাবে। এটি মানবতার দেশ। এই দেশে সাম্প্রদায়িকতার কোনো জা🐼য়গা নেই। ধর্ম নিরপেক্ষতাই আমাদের আদর্শ।”

Link copied!