• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সিসিক নির্বাচন

ভোট দিয়ে পররাষ্ট্রমন্ত্রী বললেন, পরিবেশটা অনেক সুন্দর


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: জুন ২১, ২০২৩, ১২:০০ পিএম
ভোট দিয়ে পররাষ্ট্রমন্ত্রী বললেন, পরিবেশটা অনেক সুন্দর

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে বন্দর বাজার এলাকার দুর্গাকুমার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন পররাষꦍ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিয়ে তিনি আনন্দিত বলে জানিয়েছেন।

বুধবার (২১ জুন) সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হলেও পররাষ্ট্রমন্ত্রী কেন⛄্দ্রে আসেন ৯টা ৫০ মিনিটে; ভোট দেন ১০টায়। ভোট দেওয়ার পর সাং𝓰বাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, “আমি খুবই আনন্দিত। আজকের পরিবেশটা অনেক সুন্দর। বৃষ্টি হলে ভোট কেন্দ্রে আসতে সমস্যা হতো। এখনো বৃষ্টি শুরু হয়নি। এ ব্যাপারটা খুব ভালো লেগেছে। তবে কেন্দ্রে পুরুষদের🔜 চেয়ে নারীদের সংখ্যা বেশি।”

দেশে এ প্রথম ইভিএমে ভোট দিলেন প🌠ররাষ্ট্রমন্ত্রী। এ অভিজ্ঞতার বিষয়ে তিনি বলেন, “আমি আগে আমেরিকায় ইভিএমে ভোট দিয়েছি। তবে বাং🍎লাদেশে এ প্রথম ইভিএমে ভোট দিলাম। এতে খুব ভালো লাগছে।”

ইভিএমে ভুয়া ভোট বন্ধ হয়েছে উল্লেಌখ করে মোমেন বলেন, “এখন সব কাজ♚ হবে মেশিনে। বিএনপির আমলে প্রচুর ভুয়া ভোট পড়ত। আমরা ইভিএম পদ্ধতি এনে ভুয়া ভোট বন্ধ করে দিয়েছি।”

ইভিএমে প্রথমবারের মতো সিলেটে নির্বাচন হচ্ছে। সিসিক নির্বাচনে মোট কেন্দ্র ১৯০টি। এর মধ্যে স্থায়ী ভোট🐽কক্ষ ১ হাজার ৩৬৭টি এবং অ♌স্থায়ী ৯৫টি। এখানে মোট ভোটার ৪ লাখ ৮৭ হাজার ৭৫৩ জন।

সিসিক নির্বাচন🧜ে মেয়র পদে লড়ছেন ৮ জন। এরই মধ্যে নির্বাচন বর্জন করে মাঠ ছেড়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের হাফেজ মাওলানা মাহমুদুল হাসান। এ ছাড়া দলীয় মনোনয়নে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল ও জাকের পার্টির মো. জহিরুল আলম।

অন্যদিকে কাউন্সিলর পদে ৩৬০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা꧙ করছেন। এর মধ্যে ২৭৩ জন সাধারণ ওয়ার্ডে এবং সংরক্ষিত ওয়ার্ডে (নারী কাউন্সিলর) ৮৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Link copied!