• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


যে কারণে ভোটকেন্দ্র পাহারায় থাকা গ্রাম পুলিশকে হত্যা করা হয়েছিল


রাজবাড়ী প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২৪, ০৩:৩৫ পিএম
যে কারণে ভোটকেন্দ্র পাহারায় থাকা গ্রাম পুলিশকে হত্যা করা হয়েছিল
গ্রাম পুলিশকে হত্যার ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ীর বালিয়াকান্দির চর আড়কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্র পাহারায় গ্রাম পুলিশকে হত্যার রহত্য উদঘাটন করেছে পুলিশ। একই সঙ্গে এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত মুক্তার হোসেন𓃲 (২৮) নামের এক আস🦩ামিকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১০টায় রাজবাড়ী জেলা পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ এক সংব🐷াদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগের দিন ৬ জানুয়ারি সকালে চর আড়কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশের একটি মেহেগুনি বাগান থেকে রনজিৎ-এর মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে ৮ জানুয়ারি দুপুরে নিহতের স্ত্রী রিতা দে বাদ🅺ী হয়ে বালিয়াকান্দি থানায় অজ্ঞাতনামা আসামি করে মামলা করেন।

নিহত র🐻ণজিৎ কুমার দে বালিয়াকান্দি উপজেলার চর আড়কান্দি গ্রামের শিবেন্দ্র দের ছেলে। আর গ্রেপ্তার মুক্তার শেখ ফরিদপুরের মধুখালী উপজেলার ঝাউকাঠি গ্রামের আজিজ শেখের ছেলে।

পুলিশ সুপার বলেন, মূলত ছাগল চুরি দেখে ফেলাকে কেন্দ্র করে রনজিৎকে হত্যা করা হয়। ঘটনার দিন রাতে তিনজনের একটি দল পার্শ্ববর্তী গ্রাম থেকে দুইটি ছাগল চুরি করে অটোরিকশায় এসে চর আড়কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পেছনে অবস্থান নেয়। রনজিৎ দে প্রকৃতির ডাকে সাড়া দিতে যখন বাইরে বের হন তখཧন তিনি বিষয়টি দেখে ফেলেন। এ সময় চোর চক্রটি রনজিৎকে দেখে ট𝐆াকার লোভ দেখায়। কিন্তু রনজিৎ তাতে রাজি না হয়ে বিষয়টি পুলিশকে জানাতে চাইলে তখন রনজিৎকে গামছা দিয়ে পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। পরে তারা রনজিৎ-এর মরদেহটি পাশের এক মেহেগুনী বাগানে ফেলে রেখে পালিয়ে যায়।

পুলিশ সুপার আরও বলেন, হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকায় মুক্তার নামের এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মুক্তার এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। এ ছাড়া তাদের ব্যবহৃত একটি অটোরিকশা ও চুরি হওয়া দুইটি ছাগলের মধ্যে একটি ছাগল উদ্ধার করা হয়েছে। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত আ൲রও দুই আসামিকে গ্রেপ্🧔তারের চেষ্টা চলছে।

সংবাদ স💃ম্মেলনে অতি𒁏রিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মুকিত সরকার, বালিয়াকান্দি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন, জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান খান, বালিয়াকান্দি থানা পুলিশের এসআই রাজিবুল ইসলামসহ জেলা পুলিশের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Link copied!