• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


১০ বছরে সমাজকল্যাণমন্ত্রীর সম্পদ বেড়েছে ৯ গুণ


লালমনিরহাট প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২৩, ০৩:৩১ পিএম
১০ বছরে সমাজকল্যাণমন্ত্রীর সম্পদ বেড়েছে ৯ গুণ
নুরুজ্জামান আহমেদ। ফাইল ফটো

গত ১০♐ বছরে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের আয় বেড়েছে ৫ গুণ এবং সম্পদ বেড়েছে ৯ গুণ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্রের সঙ্গে দাখিলকৃত হলফনামা থেকে💛 এ তথ্য জানা যায়।

লা𓃲লমনিরহাট-২ (আদিতমারী-কালীগঞ্জ) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নুরুজ্জামান আহমেদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় দশম জাতীয় 💦সংসদ নির্বাচনে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন।

২০১৩ সালে দাখিলকৃত হলফনামায় ত🐲িনি দেখিয়েছিলেন, অস্থাবর সম্পদ সাড়ে ৮৬ হাজার ৫০০ টাকা মূল্যের ইলেকট্রনিকসামগ্রী ও আসবাবপত্র। এরপর ২০১৮ সালে একাদশ সংসদ নির্বাচনেও তিনি সংসদ সদস্য হন। টানা দুইবার সংসদ সদস্য থাকার পর এবারও একই আসনে আওয়ামী লীগের মন📖োনয়ন পেয়েছেন তিনি।

এবারের নির্বাচনে দাখিলকৃত হলফনামায় দেখা যায়, এক দশকের ব্যবধানে তার অস্থাবর সম্পদের পরিমাণ ৮৬ হাজার ৫০০ থেকে বেড়ে ৩ ꦚকোটি ৬৫ লাখ টাকারও বেশি হয়েছে। তবে ঘরে আসবাবপত্র ও ইলেকট্রনিকসামগ্রী ১০ বছর আগে যা ছিল তাই🅺 দেখিয়েছেন তিনি।

অস্থাবর সম্পত্তি বাড়লেও সমাজকল্যাণ ন্ত্রীর স্থাবর সম🍌্পদের পরিমাণ কিছুটা কমেছে। ২০১৩ সালে তিনি স্থাবর সম্পদ দেখিয়েছিলেন ২৫ বিঘা কৃষিজমি, ২০ শতক অকৃষিজমি, ৩৭ লাখ টাকার দালান ও ৩৫ বিঘা জমির মাছের খামার। এবাবের হলফনামায় তিনি কৃষি ও অকৃষিজমি এবং মাছের খামার আগের মতোই দেখিয়েছেন। তবে ৩৭ লাখ টাকা মূল্যের ওই দালান না দেখিয়ে ঢ🥂াকায় ৩০ লাখ টাকা মূল্যের একটি প্লট দেখিয়েছেন।

হলফনামা অনুযায়ী নুরুজ্জামানের বর্তমানে স্থাবর ও অস্থাবর সম্পদের মূল্য প্রায় ৪ কোটি ৪ লাখ টাকা। যা এক দশক আগে ছিল মাত🐟্র ৪৬ লাখ টাকা। অর্থাৎ ১০ বছরে তার সম্পদ বেড়েছে ৯ গুণ। আর বার্ষিক আয় বেড়েছে ৫ গ🦹ুণ।

২০১৩ সালে তার বার্ষিক আয় ছিল ৬ লাখ টাকা। তার এই আয়ের উৎ🌱স কৃষি, ঘরভাড়া, ব্যবসা, সম্মানী ও মৎস্য খামার। ২০২৩ সালের হলফনামায় তার আয়ের উৎস দেখিয়েছেন কৃষি, ঘরভাড়া, ব্যবসা, শেয়ার, সঞ্চয়পত্র, ব্যাংক আমানত ও মন্ত্রী হিসেবে সম্মানী। এসব খা💛ত থেকে তার বার্ষিক আয় ৩২ লাখ টাকার বেশি। সেই অনুপাতে তার বার্ষিক আয় বেড়ে হয়েছে ৫ গুণেরও বেশি।

এছাড়াও ২০১৩ সালের নির্বাচনে দাখিলকৃত হল🍃ফনামা অনুযায়ী তার স্ত্রীর কোনো আয় ছিল না। তখন তার স্ত্রীর ৩২ হাজার ট💙াকার অলংকার দেখিয়েছিলেন কিন্তু এবার তা দেখাননি।

Link copied!