• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৩ নম্বর সতর্কসংকেত

হাতিয়ার সঙ্গে সারা দেশের নৌ যোগাযোগ বন্ধ


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২, ২০২৩, ০২:৩৮ পিএম
হাতিয়ার সঙ্গে সারা দেশের নৌ যোগাযোগ বন্ধ

বৈরী আবহাওয়া, ৩ নম্বর সতর্কতা সংকেত ও মেঘনা নদীতে স্বাভাবিকের চেয়ে কয়ে🐬💜ক ফুট উচ্চতার জোয়ারের কারণে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে সারা দেশের নৌ-যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

মঙ্🤡গলবার (১ আগস্ট) বিকেল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত হাতিয়ার মেঘনা নদীতে যাত্রীবাহী সব ধরনের নৌ-যান চলাচল বন্ধ ঘোষণা কꦜরেছে উপজেলা প্রশাসন।

উপজেলা প্রশাসন বলছে, বুধবার (২ আগস্ট) আবহাওয়া পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়ায় নৌযানগুলোকে সতর্কতার সঙ্গে চলাচল করতে বলা হয়েছে। তবে হাতিয়ার চেয়ারম্যান ঘাট ও নলচিরা ঘাটে খোঁজ নিয়ে জানা গেছে, ব๊াতাসের গতি বেশি থাকায় বুধবারও দ্বিতীয় দিনের মতো ঘাট থেকে কোনো স্পিডবোট কিংবা যাত্꧅রীবাহী ট্রলার ছেড়ে যায়নি।

বেসরকারি চাকরিজীবী মো. জহির উদ্দিন বলেন, দাপ্তরিক কাজে তিন🍬ি জেলা শহরে এসেছিলেন তিন দিন আগে। মঙ্গলবার হাতিয়ায় ফিরে যাওয়ার কথা ছিল। কিন্তু চেয়ারম্যান ঘাটে গিয়ে দেখেন স্পিডবোট কিংবা যাত্রীবাহী ট্রলার কোনোটিই চলছে না। তাই বাধ্য হয়ে জেলা শহরে ফিরে যান। বুধবার সকালে আবার ঘাটে যান। কিন্তু সকাল থেকে দুপুর পর্যন্ত কোনো স্পিডবোট বা ট্রলার ঘাট থেকে ছেড়ে যায়নি। ফলে আজও তিনি যেতে পারেননি।

ঘাট এলাকার বাসিন্দা আবদুর রহমান ব💛লেন, “আবহাওয়া অধিদপ্তর থেকে উপকূলীয় এলাকার জন্য ৩ নম্বর সতর্কসংকেতꦅ জারি করার কারণে মঙ্গলবার দিনভর স্পিডবোট ও ট্রলার হাতিয়ার উদ্দেশে ছেড়ে যায়নি। একইভাবে হাতিয়ার নলচিরা ঘাট থেকেও কোনো নৌযান ছেড়ে আসেনি।”

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কায়সার খসরু বলেন, “হাতিয়ার নলচিরা-চেয়ারম্যান ঘাট রুটে চলাচলকারী সি-ট্রাকটি বেশ কিছুদিন ধরে বিকল। এ ছাড়া স্পিডবোট ও ট্রলারগুলোকে ৩ নম্বর সতর্ক🍃সংকেত থাকায় মঙ্গলবার বন্ধ রাখতে বলা হয়েছে। আর বুধবার সকালে নৌযানগুলোকে নিরাপদে চলাচল করতে বলা হয়েছে।”

আবহাওয়া অধিদপ্তরের নোয়াখালী কার্যালয়ের পর্যবেক্ষক আজরুল ইসলাম বলেন, “সাগরে লঘুচাপের প্রভাবে ৩ নম্বর সতর্কসংকেত জারি আছে। এ ছাড়া দুই দিন ধরে উপকূলীয় এলাকায় প্রবল বাতাস বইছে। এ জন্য নৌযানগুলোকে চলাচল বন্ধ রাখতে বলা হয়েছে। তবে আজ (বুধবার) সকাল থেকে বাতাসের গতি 🐽বেশ কমে এসেছে। আশা করা যায়, বিকেল নাগাদ আবহাওয়া♒ পরিস্থিতির আরও উন্নতি হতে পারে।”

Link copied!